চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

গর্জনিয়ায় আদালতের আদেশ তোয়াক্কা না করে কৃষককে জমি থেকে উচ্ছেদের তৎপরতা

প্রকাশ: ২০২০-০১-২৪ ১৯:১৫:৪৯ || আপডেট: ২০২০-০১-২৪ ১৯:১৮:১৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়িঃ
রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের জুমছড়ি এলাকায় আদালতের আদেশকে তোয়াক্কা না করে এক কৃষককে তার নিজ বস্তবিটার জমি থেকে উচ্ছেদ করতে মরিয়া হয়ে একটি মহল বিভিন্ন তৎপরতা চালিয়ে যাওয়ার অভিযোগ ভুক্তভোগী পরিবারের।

কক্সবাজার জেলা জজ আদালতের এডভোকেট মোঃ নেজামুল হক জানান, নিজ দখলিয় বস্তবিটার জমি থেকে উচ্ছদ করবে এ ভয়ে কৃষক আবু তাহের গত ২৭-৮-২০১৯ ইং তারীখে কক্সবাজার সহকারী জজ আদালতের নিষেধাজ্ঞা চেয়ে অপর -৯৮-২০১৯ ইং মামলা দায়ের করেন।

আদালতের বিজ্ঞ বিচারক দাখিলী দরখাস্ত পর্যালোচনা করে নালিশী জমিতে বিবাদীগণ কে অর্ন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ দেন।

অসহায় কৃষক আবু তাহের জানান,বিগত ১৬-৫-২০০১ ইং সনে রেজিঃ কৃত ৯৭৭ নং কবলা মূলে বি.এস খতিয়ান নং ৫১৩-৪৪৫৪ -৪৪৭৩ দাগের. ১২ একর জমি ক্রয় করেন।

এর পর তার দুই ছেলের মোঃ ইউনুছ ও হেলাল উদ্দিন সাদেক এর নামে বিগত ২-৫-২০১৭ ইং সনে রেজিঃ কৃত ৮৪৭ নং কবলা মূলে ঐ খতিয়ানের আরো ২৫ একর জমি ক্রয় করেন। বর্তমানে মোট ৩৭ একর জমি আমাদের নামে নামজারী হয়ে বর্তমানে দখলে আছি যার বি.এস খতিয়ান নং ২৯৩৫।

এর মাঝে স্থানীয় প্রভাবশালী কবির আহাম্মদ ও আবুল কালাম গংরা আমাকে উক্ত জমি থেকে উচ্ছেদ করতে হুমকি, ধমকিসহ সংবাদ পত্র,অনলাইনে, মিথ্যা,মানহানিকর ও বৃত্তিহীন সংবাদ প্রচার করে আসছে যা সড়েজমিনে আসলে জানা যাবে সব বানোয়াট খবর।

তিনি এ ধরনের মিথ্যা সংবাদে বিভ্রান্তি না হতে সর্ব মহলের প্রতি অনুরোধ জানিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

অভিযুক্ত কবির আহাম্মদ থেকে জনতে চাইলে তিনি জানান এক সময়ে এই জামিতে ফোরকানীয়া মাদ্রাসা ছিল। মাদ্রাসাটি বন্ধ হয়ে দীর্ঘদিন জরাজীর্ণ অবস্থায় পড়ে আসছিল।

এ সুবাদে আবু তাহের দখলে নিয়ে নেন। আমরা পূননির্মাণ করতে চাইলে আমাদের বিরুদ্ধে আদালতে মামলাকরেন। আদালতের নিষেধাজ্ঞার আদেশ থাকায় আমরা মাদ্রাসাটি পূননির্মাণ করতে পারিনি।

স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান মেম্বার আহসান উল্লাহ জানান,তার এলাকার কৃষক আবু তাহের একজন সহজ সরল ও আইনের প্রতি শ্রদ্ধাশীল মানুষ।

সম্প্রতি এলাকার কিছু ভূমিদস্য প্রকৃতির ঘুটি কয়েক লোক তার ক্রয় করা জমি দখলে নিতে আমাদের এমপি সাইমুম সরওয়ার কমল মহোদয় ফলক ভংচুর করেছে মর্মে অপ্রপ্রচার করার পাশা পাশি উচ্ছদের হুমকি দিচ্ছে।

বিষয়টি নিয়ে যে কোন মূহুর্তে বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *