চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

মাইজভান্ডারী তরিকার প্রবর্তক হযরত আহমদ উল্লাহ (ক.) মাইজভান্ডারীর ১১৪ তম বার্ষিক ওরশ সম্পন্ন

প্রকাশ: ২০২০-০১-২৪ ২২:২৭:১৮ || আপডেট: ২০২০-০১-২৪ ২২:২৭:২৭

রফিকুল আলম :

উপমহাদেশের প্রখ্যাত অলীয়ে কামেল মাইজভান্ডারী তরিকার প্রবর্তক হযরত শাহছুফী মাওলানা সৈয়দ আহমদ উল্লাহ্ (ক.) মাইজভান্ডারীর ১১৪ তম বার্ষিক ওরশ শরীফের প্রধান দিবস ২৪ জানুয়ারী লাখো ভক্তের অংশ গ্রহনের মাধ্যমে চট্টগ্রামের ফটিকছড়ির মাইজভান্ডার দরবার শরীফে মহাসমারোহে আখেরী মোনাজাতের মাধ্যমে সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে।

এদিকে ওরস উপলক্ষে মাইজভান্ডার শরীফে হযরত আহমদ উল্লাহ (ক.) রওজা সহ অন্যান্য রওজা এবং মঞ্জিল গুলোতে ব্যাপক আলোকসজ্জা করা হয়। আগত আশেকানে ভক্তদের আধ্যাতিœক মাইজভান্ডারী গানে মুখরিত ছিল মাইজভান্ডার দরবার শরীফ। এমন দৃশ্য ছিল গতকাল সকাল হতে গভীর রাত পর্যন্ত।


মাইজভান্ডার দরবার শরীফে দেশ বিদেশ থেকে লক্ষ লক্ষ আশেকানে মাইভান্ডারী ভক্ত প্রচন্ড শীত উপেক্ষা করে সমাগম ঘটে। ভক্তরা তাদের সাথে নিয়ে আসা গরু ও মহিষ নিয়ে বাদ্য বাজনার মাধ্যমে মাইজভান্ডারী গান পরিবেশন করতে করতে প্রবেশ করার মুহুর্ত ছিল এক অনাবিল আনন্দের।

পরে ভক্তরা সকল রওজা জেয়ারত করে গাউছিয়া রহমান মঞ্জিলে গিয়ে শাজ্জাদানশীন আলহাজ্ব মাওলানা সৈয়দ মুজিবুল বশর আলহাচানী আল মাইজভান্ডারী সাথে সাক্ষাৎ করেন।


অপরদিকে গাউছিয়া রহমান মঞ্জিলে পক্ষ হতে সৈয়দ আহমদ উল্লাহ (ক.) রওজা শরীফে গোসল,খতমে কোরআন, খতমে গাউছিয়া,রাতে মিলাদ মাহফিল,জিকির,আজগার শেষে বিশ্ব উম্মার সুখ-শান্তি ও কল্যাণ কামনা করে আখেরী মোনাজাত করা হয়।

গাউছিয়া রহমান মঞ্জিলে বিভিন্ন কর্মসূচি শেষে মোনাজাত পরিচালনা করেন, সৈয়দ গোলামুর রহমান (ক.)মাইজভান্ডারী প্রকাশ বাবা ভান্ডারীর পৌত্র শাহ্জাদা আলহাজ্ব মাওলানা সৈয়দ মুজিবুল বশর আলহাচানী আল মাইজভান্ডারী। এসময় এক মাত্র সন্তান শাহাজাদা সৈয়দ নুরুল বশর আলহাচানী আল মাইজভান্ডারী সহ আশেকানে ভক্তরা উপস্থিত ছিলেন।


এ ব্যাপারে ফটিকছড়ি থানার ওসি মোঃ বাবুল আকতারের নিকট জানতে চাইলে তিনি বলেন, বার্ষিক ওরশ শরীফ সুষ্ঠু ও সুন্দর ভাবে শেষ করতে আইন শৃঙ্খলা রক্ষার্থে মেজিষ্ট্রেট,থানা পুলিশ ও বিভিন্ন মঞ্জিলের সেচ্ছা সেবকরা সার্বক্ষনিক দায়িত্ব পালন করেন।

ফলে লাখো ভক্তের মিলন মেলায় কোথাও কোন অপ্রিতিকর ঘটনা ছাড়া বার্ষিক ওরশ সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *