চট্টগ্রাম, , বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

রাউজানে বন্ধ হয়ে যাওয়া মাদ্রাসার দায়িত্ব নিলেন জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট

প্রকাশ: ২০২০-০১-২৮ ১৮:৫৩:১৭ || আপডেট: ২০২০-০১-২৮ ১৮:৫৩:২৫

প্রদীপ শীল, রাউজানঃ
গত১৯৮৩ সালে ৪৫ শতক জমিতে রাউজানের নেয়াজিশপুর মূঈনিয়া আজিজিয়া মাদ্রাসা হেফজ খানা ও এতিমখানা প্রতিষ্ঠিত হয়েছে। মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন মাওলানা আবদুল ছবুর আল কাদেরীসহ এলাকার লোকজন।

এলাকার লোকজনের সহায়তায় প্রতিষ্ঠার পর থেকে এলাকার ছেলে-মেয়েরা মাদ্রাসায় লেখপাড়া করতো।গত ১০ বৎসর পুর্বে হঠাৎ অর্থের অভাবে মাদ্রাসটি পাঠ্যকার্যক্রম বন্ধ হয়ে পড়ে। বন্ধ হওয়া মাদ্রাসাটির দায়িত্ব নেয় শাহান শাহ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট।এই ট্রাস্টের অধিনে পুনরায় চালু হলো মাদ্রাসাটি।

দায়িত্ব নেয়ার পর মাদ্রাসার ভবনের সংস্কার ও মেরামত কাজ করেছে।মাদ্রাসার শিক্ষার্থী ও শিক্ষকের জন্য বসার বেঞ্চ,চেয়ার,টেবিল, আসবাব পত্র তৈয়ারী করে মাদ্রাসাটি এ বছরের জানুয়ারী থেকে চালু করেছে।

বর্তমান মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতির দায়িত্ব রয়েছে স্থায়ী চেয়ারম্যান এম সরোয়ার্দী সিকদার। সচিবের দায়িত্ব রয়েছে মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের সাংগঠনিক প্রতিনিধি মঞ্জুরুল ইসলাম চৌধুরী। তিনি বলেন,মাদ্রাসায় এপর্যন্ত ২শতাধিক শিক্ষার্থী বিভিন্ন শ্রেনীতে ভর্তি করা হয়েছে।

এসব শিক্ষার্থীদের হাতে পাঠ্যবই তুলে দেয়া হয়েছে।শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নের জন্য অভিজ্ঞ শিক্ষক দ্বারা পাঠদান করা হবে। মাদ্রাসার প্রধান শিক্ষক সহ শিক্ষক কর্মচারী নিয়োগের প্রক্রিয়া চলছে।বর্তমান মাদ্রাসায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব আছেন কাজী মোহাম্মদ মাওলানা ফরিদ উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *