চট্টগ্রাম, , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন বেশি দূরে নয়-শিক্ষামন্ত্রী

প্রকাশ: ২০২০-০১-২৯ ১৫:৪৩:০০ || আপডেট: ২০২০-০১-২৯ ১৫:৪৩:২৪


আনোয়ারা প্রতিনিধি :
আনোয়ারায় শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন,বঙ্গবন্ধুর সমগ্র জীবনে একটাই ব্রত ছিল-বাংলা ও বাঙালির মুক্তির জন্য নিজেকে উৎসর্গ করা। তাই জনগণের মুক্তির জন্য তিনি বেছে নিয়েছিলেন আন্দোলন-সংগ্রামের পথ।

সেদিন বেশি দূরে নয়,যেদিন বঙ্গবন্ধুর স্বপ্ন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। এজন্য বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করতে যুবসমাজকে আত্মনিয়োগে এগিয়ে আসতে হবে। বুধবার সকালে বাংলাদেশ মেরিন একাডেমির ৫৪তম ব্যাচ ক্যাডেটদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


শিক্ষামন্ত্রী আরো বলেন,অর্থনৈতিক মুক্তি বঙ্গবন্ধু সমাপ্ত করতে পারেননি, তার কন্যা শেখ হাসিনা দায়িত্বভার গ্রহণ করে নিষ্ঠা ও সততার সঙ্গে পরিশ্রম করে বাংলাদেশকে তিনি আজ মর্যাদাশীল অবস্থানে আসীন করেছেন।


ক্যাডেটদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, মেরিটাইম ওয়ার্ল্ডে ভাবমূর্তি উজ্জ্বল করেছে বাংলাদেশ মেরিন একাডেমি। প্রতিষ্ঠানটি গত ১০ বছরের ধারাবাহিক সাফল্যের অংশ হিসেবে ২০১৯ সালের ২১ মে সুইডেনের বিশ্ব নৌ বিশ্ববিদ্যালয়ের সহযোগি অংশীদারের স্বীকৃতি পেয়েছে। এর ফলে বহির্বিশ্বের ভাবমূর্তি উজ্জ্বল হওয়ার পাশাপাশি বাংলাদেশি মেরিন ক্যাডেটদের মর্যাদা,বিদেশি জাহাজে চাকরির সুযোগ বাড়বে।


মেরিন একাডেমির কমান্ড্যান্ট নৌ-প্রকৌশলী ড.সাজিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

অনুষ্ঠানে সর্বোচ্চ কৃতিত্বের জন্য ক্যাডেট সালমান হাসানকে রাষ্ট্রপতি স্বর্ণপদক এবং সর্বোচ্চ নম্বর প্রাপ্তির জন্য ক্যাডেট আবু সালেহ ও ক্যাডেট ইকবাল মাহমুদকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের রৌপ্য পদক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *