চট্টগ্রাম, , শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০

কাইছার হামিদ

স্বচ্ছ ভোট ও গণনা চেয়ে ৯ রাষ্ট্রদূতের যৌথ বিবৃতি

প্রকাশ: ২০২০-০১-৩১ ১৬:০৮:২৭ || আপডেট: ২০২০-০১-৩১ ১৬:০৮:৩৫

নিজস্ব প্রতিবেদক:

সিটি করপোরেশন নির্বাচনে ভোট কেন্দ্রে গণতন্ত্র কার্যকর  দেখতে চান বাংলাদেশে নিযুক্ত বিদেশি কূটনীতিকরা। সম্মিলিত এক বিবৃতিতে এ প্রত্যাশা জানান ইউরোপ – যুক্তরাষ্ট্রসহ ৯  দেশের কূটনীতিকরা।

বিবৃতিতে বলা হয়, ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচন। ঢাকার নাগরিকদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার একটি সুযোগ।

আমরা পুরো শহরজুড়ে ভোট কেন্দ্রগুলোতে কার্যকর গণতন্ত্র দেখার প্রত্যাশায় রয়েছি। বিবৃতিতে আরও বলা হয়, আমরা আশা করি বাংলাদেশ সরকার, নির্বাচন কমিশন এবং সব রাজনৈতিক দল শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নাগরিকদের ভোট দেওয়ার অধিকারকে সম্মান এবং স্বচ্ছতা ও সততার সঙ্গে ভোট গণনা করবে।

বিবৃতিতে স্বাক্ষরকারী কূটনীতিকরা হলেন- কানাডিয়ান হাইকমিশনার বেনাওয়ে প্রিফন্টেইন, সুইডেনের রাষ্ট্রদূত মিস সার্লোট্টা, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার,  সুইজারল্যান্ডের চার্জ দ্য অ্যাফেয়ার্স মিস সুজান মুলার, নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন, ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এস্ট্রাপ পিটারসেন, নেদারল্যান্ড দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স জেরোইন স্টেগস এবং অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার পেনি মর্টন।

অপর দিকে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক হবে বলে আশা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। ঢাকার মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে এ আশা ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *