চট্টগ্রাম, , বুধবার, ২৮ অক্টোবর ২০২০

মো: নুরুল আলম, চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি

চন্দনাইশে গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে সিসি ক্যামেরা উদ্বোধন

প্রকাশ: ২০২০-০২-১০ ১৯:০৬:১৭ || আপডেট: ২০২০-০২-১০ ১৯:০৬:২৪

মো.নুরুল আলম, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার শতবর্ষী গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে সিসি ক্যামেরা নেটওয়ার্কের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদের সভাপতিত্বে ও শিক্ষক পরিষদের সম্পাদক শাহজাহান আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নিবার্হী অফিসার আ. ন. ম বদরুদ্দোজা ।


এতে বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলম, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ মতিন।


এ সময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক যথাক্রমে আইয়ূব আলী, মাওলানা নুরুল ইসলাম, মিতা বড়ুয়া, রণজিত কুমার দে, সাখাওয়াত হোসেন, বিজন চক্রবর্তী, আবদুল আজিজ, কামরুল ইসলাম, সি. এ. এম ফোরকান, আবদুল্লাহ আল হারুন, নাসরিন আকতার, পারভীন আকতার, জান্নাতুল ফেরদৌস, মঞ্জুর উদ্দীন, মো. হোছাইন (শাহীন), রাসেল কান্তি বড়–য়া, জনি ভট্টাচার্য্য, পলাশ কান্তি দাশ, কর্মচারী আবু জাফর চৌধুরীসহ স্কাউটস ও গার্লস গাইড ও শিক্ষার্থীবৃন্দ।


এ সময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, প্রতিষ্ঠানটিকে আরো বেশি গতিশীল ও শিক্ষার মান উন্নয়নে প্রথমবারের মত চালু করা হয়েছে সিসি ক্যামেরা। এতে একদিকে যেমন শিক্ষকরা আন্তরিকতার সঙ্গে পাঠদানে উৎসাহিত হবেন অন্যদিকে শিক্ষার্থীরাও পড়াশুনায় মনোযোগী হবে।

সিসি ক্যামেরা প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে একাডেমিক নিরাপত্তা, শান্তি শৃঙ্খলা বজায় রাখা, বহিরাগতদের অনুপ্রবেশ বন্ধসহ নানা অনিয়ম থেকে কোমলমতি শিক্ষার্থীরা রক্ষা পাবে বলে মনে করছেন প্রতিষ্ঠান প্রধান।

চট্টগ্রামে চন্দনাইশ উপজেলায় প্রথমবারের মত ডিজিটাল এ প্রযুক্তির মাধ্যমে শিক্ষার পরিবেশ আরো উন্নত হবে। একই সঙ্গে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে একধাপ এগিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *