চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৬ মে ২০২০

নুরুল আলম, চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি

শুদ্ধ বানান চর্চার উদ্যোগে চন্দনাইশে ইউ.এন.ও এর বিদায় সংবর্ধনা

প্রকাশ: ২০২০-০২-১২ ১০:৪৫:৩১ || আপডেট: ২০২০-০২-১২ ১০:৪৫:৪৫

মো. নুরুল আলম, চন্দনাইশ (চট্টগ্রাম):

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম বদরুদ্দোজাকে বিদায় সংবর্ধনা দিয়েছেন শুদ্ধ বানান চর্চা (শুবাচ) চন্দনাইশ উপজেলা শাখা ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা।

মঙ্গলবার (১১ই ফেব্রয়ারি) বিকালে উপজেলা ভিডিও কনফারেন্স হলে এ সংবর্ধনা দেওয়া হয়।

শুবাচ সংগঠনের সভাপতি লেখক শাহজাহান আজাদের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের সঞ্চালনায় এতে সংবর্ধিত ও প্রধান অতিথি ছিলেন বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম বদরুদ্দোজা।

বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে মাধ্যমিক শিক্ষা অফিসার রতন কুমার সাহা, বিআরডিবি অফিসার আসিফুজ জামান, প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) হাছান আল মামুন, শুবাচ চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আলহাজ্ব অধ্যাপক মোহাম্মদ তৈয়বুর রহমান, সহ-সভাপতি গাজী মোহাম্মদ বোরহান উদ্দীন, উপজেলা চেয়ারম্যান সমিতি সভাপতি আলহাজ্ব মুজিবুর রহমান, পল্লী উন্নয়ন অফিসার মীর এমরান হোসেন, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মনির উদ্দীন, একাডেমিক সুপারভাইজার বিপিন চন্দ্র রায়।

এতে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মধ্যে বক্তব্য রাখেন যথাক্রমে- প্রমোদ রঞ্জন বড়ুয়া, মিল্টন বিকাশ দাশ, বিষ্ণু যশা চক্রবর্ত্তী, ওসমান আলী, টিক্লু দাশ গুপ্ত, এ.এইচ.এম সৈয়দ হোসেন, হেলাল উদ্দীন, মোহাম্মদ নুরুল আবছার, উপজেলা স্কাউটস সম্পাদক মাস্টার ট্রেনার মোহাম্মদ আবুল বশর, কোষাধ্যক্ষ মোহাম্মদ নাজিম উদ্দীন, শিক্ষক মওলানা মোজাহেরুল ইসলাম, শিখর সংগঠনের চীফ কো-অডিনেটর মু: রাজিব হোসেন রিফাত।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রবীণ সাংবাদিক নুরুল আলম মাস্টার, শিক্ষক অসীম কুমার চক্রবর্ত্তী, শিক্ষক শিফুল বড়ুয়া, শিক্ষক হুমায়ুন কবির, শিক্ষক বিকাশ চন্দ্র দে, শিক্ষক সুনীল কান্তি দাশ, শিক্ষক মো: কামরুল হাসান চৌধুরী, শিক্ষিকা অপনীতা চৌধুরী, শিক্ষিকা রুমা বড়–য়া, শিক্ষক সাইফুল ইসলাম, শিক্ষক পলাশ কান্তি দাশ, শিক্ষক আবদুল আজিজ, শিক্ষক মোহাম্মদ হোছাইন শাহীন, নারীনেত্রী জান্নাতুল ফেরদৌস, সাইফুল আলম তুষার, আয়েশা ছিদ্দিকা, শাহিন আকতার, সুসমিতা দাশ, মোহাম্মদ আল শাহরিয়া রাফি, কাজী মো: হোসাইন, সাংবাদিক শাহাদাত হোসেন, সাংবাদিক জাহাঙ্গীর আলম, সাংবাদিক মঈন উদ্দীন, সাংবাদিক নাছির উদ্দীন, সাংবাদিক এম.এ রাব্বি, ফটো সাংবাদিক তোফিক আলম চৌধুরী, সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিদায়ী সংবর্ধনায় শুবাচ সভাপতি শাহজাহান আজাদ ও সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলম বলেন, ইউএনও আ.ন.ম বদরুদ্দোজা একজন প্রাজ্ঞ ও দূরদর্শী ব্যক্তিত্ব যিনি তাঁর দায়িত্বের প্রতি খুবই আন্তরিক ছিলেন।

তিনি জনপ্রতিনিধি নয়, সকল শ্রেণি ও পেশার মানুষের সঙ্গে সুন্দর আচরণ করেছেন। যে কেউ তাঁর এই উদারতায় মুগ্ধ হয়ে তাঁকে শ্রদ্ধা করতেন। চন্দনাইশের আপামর মানুষ তাঁকে দীর্ঘদিন স্মরণে রাখবে। ভবিষ্যতেও চন্দনাইশের মানুষকে যেকোনো প্রয়োজনে তিনি সহযোগিতা করবেন।

প্রধান শিক্ষকগণ বলেন, ইউ.এন.ও আ.ন.ম বদরুদ্দোজা চন্দনাইশের শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখে গেছেন। তিনি এ ব্যাপারে কোন আপোস করেননি।

নির্বাহী কর্মকর্তা আ.ন.ম বদরুদ্দোজা বলেন, চন্দনাইশের মানুষ খুবই আন্তরিক, আর এখানকার রাজনৈতিক পরিবেশ আরও ভাল, ফলে সকলকে নিয়ে সুন্দর একটি টিমওয়ার্ক করে কাজ করেছি। কতটুকু পেরেছি বলতে পারব না, তবে চেষ্টা করেছি। দায়িত্ব পালনকালে সবাই যেভাবে সহযোগিতা করেছেন সে কারণে তিনি সকলের প্রতি কৃতজ্ঞ বলে উল্লেখ করে সবার দোয়া কামনা করেন।

উল্লেখ্য: চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম বদরুদ্দোজা’র বদলি হয়ে পার্বত্য অঞ্চল খাগড়াছড়ি রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *