চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৬ মে ২০২০

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

খাগড়াছড়িতে ঋতুরাজ বসন্ত উৎসবে মাতোয়ারা ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর শিল্পীরা

প্রকাশ: ২০২০-০২-১৪ ২৩:৪২:১৫ || আপডেট: ২০২০-০২-১৪ ২৩:৪২:২২


শংকর চৌধুরী,খাগড়াছড়ি :

পাহাড়ের রাণী পার্বত্য জেলা খাগড়াছড়িতে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে ঋতুরাজ বসন্ত উৎসব। সকাল সাড়ে ৯টায় জেলা শিল্পকলা একাডেমি থেকে বের হয় শোভাযাত্রা। শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে, শিল্পকলার পলাশতলায় ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর শিল্পীরা নাচ, গান ও আবৃত্তির মাধ্যমে ঋতুরাজ বসন্তকে বরণ করে নেন। এসময়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জিতেন বড়–য়ার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার এম.এম সালাউদ্দিন, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যন মো: শানে আলম, পৌর মেয়র রফিকুল আলম, স্থানীয় দৈনিক অরন্যবার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত প্রমুখ।

অনুষ্ঠানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (২০২০-২০২২) ব্যবস্থাপনা পর্ষদের সদস্য নির্বাচিত হওয়ায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি কংজরী চৌধুরীকে শিল্পকলা একাডেমির পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *