চট্টগ্রাম, , শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০

আব্দুল্লাহ মনির, টেকনাফ(কক্সবাজার) প্রতিনিধি

মালয়েশিয়া যাওয়ার চেষ্টা : দালালসহ ১২ রোহিঙ্গা আটক

প্রকাশ: ২০২০-০২-১৪ ২৩:২৯:০৯ || আপডেট: ২০২০-০২-১৪ ২৩:২৯:১৬


আব্দুল্লাহ মনির, টেকনাফ :

সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে দুই দালালসহ ১২ জনকে আটক করেছে পুলিশ। তার মধ্যে ১০ জন রোহিঙ্গা রয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, ‘একটি মানব পাচার চক্র বাংলাদেশে বসবাসকারী কিছু রোহিঙ্গা নাগরিককে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া পাচারের জন্য টেকনাফের সাবরাং এলাকায় জমায়েত করা হয়েছে।

ওই সংবাদে রাতেই তিনিসহ পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে নৌকার জন্য অপেক্ষামান ১২ জন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ শেষে স্ব স্ব ক্যাম্পে পাঠানো হবে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

এদিকে মানব পাচারকারি ইউনুচ ওরফে ইউনুচ মাঝি (৪০) কে আটক করেছে পুলিশ। তিনি টেকনাফ সদরের মিঠাপানির ছড়া এলাকার বশির আহম্মদের ছেলে।

গ্রেফতার ইউনুচ গত মঙ্গলবার ভোরে সেন্টমার্টিনে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায়, মামলার পলাতক আসামি বলে জানিয়েছেন টেকনাফের বাহারছড়া ফাঁিড়র ইনচার্জ পুলিশ পরির্দশক মোহাম্মদ লিয়াকত আলী।

প্রসঙ্গত, গত মঙ্গলবার ১৩৮ যাত্রী বহন করে সাগর পথে মালয়েশিয়া যাত্রাকালে পাথরের সঙ্গে ধাক্কা খেয়ে একটি ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে ১৫ জন নিহত ও ৭৩ জন জীবত উদ্ধার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *