চট্টগ্রাম, , সোমবার, ২৬ অক্টোবর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ের বামনসুন্দরে শাহ্ সিমেন্টের ম্যাশন প্রোগ্রাম সম্পন্ন

প্রকাশ: ২০২০-০২-১৬ ১৮:১২:৪২ || আপডেট: ২০২০-০২-১৬ ১৮:১২:৫০


মিরসরাই প্রতিনিধি :
চট্টগ্রামের মিরসরাইয়ে শাহ্ সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্যাশন প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। শনিবার (১৫ফেব্রুয়ারী) বামনসুন্দর আইডিয়াল স্কুলে শাহ্ সিমেন্টের এক্সক্লুসিভ ডিলার বোরহান ট্রেডার্সের আয়োজনে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

ম্যাশন প্রোগ্রামে শাহ্ সিমেন্টের দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন চট্টগ্রাম রিজিওনের এরিয়া ম্যানেজার অহিদুল ইসলাম চৌধুরী দিপু। সভাপতিত্ব করেন শাহ্ সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এক্সক্লুসিভ ডিলার মো. বোরহান উদ্দিন ভূইয়া।

এসময় আরো বক্তব্য রাখেন, শাহ্ সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সিনিয়র অফিসার মিজানুর রহমান, শাহ্ সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রোডাক্ট ইঞ্জিনিয়ার শরিফ হোসেন, সেলস এন্ড রিপ্রেজেনটেটিভ অফিসার ফিরোজ মাহমুদ, মুসলিম উদ্দিন।

এসময় বক্তারা বলেন, শাহ্ সিমেন্ট প্ল্যান্টে স্থাপিত বিশ্বের সবচেয়ে বড় ভার্টিক্যাল রোলার মিল (ভিআরএম) স্থাপন করে এই রেকর্ড গড়েছে সিমেন্ট উৎপাদনে বাংলাদেশের অন্যতম শীর্ষ শাহ্ সিমেন্ট। এর মাধ্যমে বাংলাদেশের সিমেন্ট শিল্প পৌঁছে গেল নতুন এক মাইলফলকে।

ছয়টি রোলার সমন্বিত এই ভিআরএম প্রতিদিন ১৫ হাজার টন এবং বছরে ৬০ লাখ টন সিমেন্ট উৎপাদন করতে সক্ষম। সিমেন্ট উৎপাদনে একই সঙ্গে আকারে বৃহৎ এবং সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয়ের উদাহরণ পৃথিবীতে এটিই প্রথম।

এ কারণে এই ভিআরএমকে ‘পৃথিবীর একক বৃহত্তম’ হিসেবে সত্যায়িত এবং নথিভুক্ত করেছে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *