চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

admin

চকরিয়ায় যুবদল নেতার হামলায় যুবলীগ নেতা আহত : থানায় মামলা দায়ের

প্রকাশ: ২০২০-০২-১৯ ২৩:৫৭:০৫ || আপডেট: ২০২০-০২-১৯ ২৩:৫৭:১৩

চকরিয়া অফিস :
চকরিয়ায় যুবদল নেতার হামলায় গুরুতর আহত হয়েছে যুবলীগ নেতা মিজানুর রহমান (৩৩)। এসময় মারাত্মক আহত অবস্থায় যুবলীগ নেতাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এঘটনায় ১৮ ফেব্রয়ারী তার ভাই মো: জাবের বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গত ১৭ ফেব্রুয়ারী সন্ধ্যা ৭টার দিকে পৌরএলাকার ৫নং ওয়ার্ডের করাইয়াঘোনা এলাকায় এ হামলার ঘটনা ঘটে।


স্থানীয়রা জানান, চকরিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের করাইয়াঘোনা এলাকার বাসিন্দা বাদশা মিয়ার ক্রয়কৃত ৪০শতক জমি রয়েছে। ওইসব জমি দীর্ঘ ৪০বছর ধরে ভোগ দখলে রেখে চাষবাস করে আসছেন।

বর্তমানে এসব জমির মুল্য বেড়ে যাওয়ায় লোলুপ দৃষ্টি পড়ে একই এলাকার রফিক আহমদের সন্ত্রাসী পুত্র রাশেদের। ইতোমধ্যে বেশ কয়েকবার দখলের চেষ্ঠাও করেছে সন্ত্রাসারী।


মামলার বাদী মো: জাবের জানান, গত ১৭ ফেব্রুয়ারী সকালে যুবদল ক্যাডার মিজানের নেতৃত্বে সশস্ত্র অবস্থায় ওই জমি দখল করতে যায়।

এসময় তার বড় ভাই পৌর যুবলীগ নেতা মিজানুর রহমান বাধা দেন। পরবর্তীতে যুবলীগ নেতা মিজান চিরিঙ্গায় তার ব্যবসা প্রতিষ্ঠানে চলে যায়। কিন্তু যুবদল ক্যাডার মিজান তার ভাইকে হত্যার হুমকি দিয়ে হাকাবকা করেন।


এদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মিজান ব্যবসার কাজ সেরে করাইয়াঘোনা বাড়ি ফেরার পথে পূর্ব থেকে উৎপেতে থাকা মিজান ও রাশেদের নেতৃত্বে ১০-১২ জনের একদল সন্ত্রাসী তাকে পথ গতিরোধ করে।

এসময় কোনো কিছু বুঝে উঠার আগেই মিজানকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এসময় মিজান চিৎকার দিলে তার স্বজনরা এগিয়ে আসেন। পরে তাকে উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

এঘটনায় গত ১৮ ফেব্রুয়ারী মিজানের ছোট ভাই মো: জাবের বাদী হয়ে চকরিয়া থানায় যুবদল নেতা রাশেদ ও মিজানকে আসামী করে ৫জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।


স্থানীয়রা জানান, যুবদল নেতা মিজানের বিরুদ্ধে চকরিয়া থানায় নানা অপরাধের একাধিক মামলা রয়েছে। তার অপকর্মে এলাকাবাসি অতিষ্ঠ হয়ে পড়েছে।


চকরিয়া থানার ওসি (তদন্ত) একেএম শফিকুল আলম চৌধুরী বলেন, চকরিয়া পৌরসভার করাইঘোনায় মারামারির ঘটনায় ৫জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আসামীদের ধরার জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *