চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

শফিউল বশর মাইজভান্ডারীর ১০১ তম খোশরোজ শরীফ

প্রকাশ: ২০২০-০২-১৯ ১৮:৫৯:২৪ || আপডেট: ২০২০-০২-১৯ ১৯:২১:০৭

রফিকুল আলম :

মাইজভান্ডারী ত্বরিকার অন্যতম সাধক গাউছে জামান শাহসূফি হযরতুলহাজ্ব মাওলানা সৈয়দ শফিউল বশর (কঃ) আল হাছানী আল মাইজভান্ডারীর ১০১ তম পবিত্র খোশরোজ শরীফ বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারী চট্টগ্রামের ফটিকছড়ির মাইজভান্ডার দরবার শরীফস্থ গাউছিয়া রহমান মঞ্জিলের উদ্যোগে অনুষ্ঠিত হবে। প্রধান দিবস বৃহস্পতিবার হলে বুধবার থেকে ভক্তরা মাইজভান্ডার শরীফে আসতে থাকায় প্রচুর ভক্তের সমাগম হতে দেখা যায়।


খোশরোজ শরীফ উপলক্ষ্যে গাউছিয়া রহমান মঞ্জিল বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে, বৃহস্পতিবার সকালে মাজারে গিলাফ ছড়ানো, পুষ্প অর্পন, খতমে কোরআন, ছেমা মাহফিল, মিলাদ মাহফিল, তবারুক বিতরণ ও আখেরী মোনাজাত। খোশরোজ শরীফ উপলক্ষ্যে দেশের বিভিন্ন প্রাপ্ত হতে ভক্তবৃন্দরা বিভিন্ন যানবাহন যোগে মাইজভান্ডার শরীফে সমবেত হচ্ছে।

আজ খোশরোজ শরীফের প্রধান দিবসে সন্ধ্যায় কয়েক লক্ষ ভক্তের মিলন ঘটবে । খোশরোজ শরীফে আইন শৃঙ্খলা রক্ষার্থে থানা পুলিশের সাথে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে । সে সাথে গাউছিয়া রহমান মঞ্জিলের কয়েক শতাধিক সেচ্ছা সেবক রয়েছে। নাজিরহাট হাইওয়ে পুলিশ প্রায় ১০ কিলোমিটার সড়কে যানজট নিরসনে কাজ করছে।

এদিকে ,আগত ভক্তরা গাউছিয়া রহমান মঞ্জিলে সাজ্জাদনশীন শাহাজাদায়ে গাউছুল আজম হযরত শাহ্ সূফী আলহাজ্ব মাওলানা সৈয়দ মুজিবুল বশর আল হাছানী আল মাইজভান্ডারী সহ অন্যান্য সকল সাজ্জাদনশীনদের সাক্ষাত করে দোয়া কামনা করবেন। তাছাড়া মাইজভান্ডার শরীফের সকল রওজায় আগত ভক্তরা কোরআন তেলওয়াত ও জিকিরÑ আজগার করে আল্লাহর নিকট প্রার্থনা করবেন।

কর্মসুচী শেষে বিশ্ব উম্মার সুখ সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করবেন সাজ্জাদানশীন শাহ্জাদায়ে গাউসুল আযম হয়রত শাহ্সুফী আলহাজ্ব মাওলানা সৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল মাইজভান্ডারী।


এদিকে গুরুত্ব পূর্ণ স্থান সহ মাইজভান্ডার শরীফে ব্যাপক আলোক সজ্জা ও সিসি ক্যামরা বসানো হয়েছে। খোশরোজ শরীফ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে বলে জানান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিন।

তিনি আরো জানান, বিভিন্ন খাবার হোটেল গুলোতে পূর্বেই বলা হয়েছে, অতিরিক্ত মূল্য না নেবার জন্য। তাছাড়া সড়কের দু’ পাশ থাকবে চলাচলের জন্য; কোন অস্থায়ী দোকান বসানো যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *