চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মে ২০২০

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

মক্কায় অজ্ঞাত নামাদের ছুরির আঘাতে কক্সবাজারের যুবক নিহত

প্রকাশ: ২০২০-০২-২০ ১২:১১:৫৭ || আপডেট: ২০২০-০২-২০ ১২:৪৫:৫১

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি :

সৌদি আরবের পবিত্র নগরীর মক্কায় অজ্ঞাত নামাদের ছুরির আঘাতে মোজাম্মেল হক নামে ১-বাংলাদেশি তরুণ যুবক নিহত হয়েছে।

গত ১৭-ফেব্রুয়ারি মঙ্গলবার মক্কা নগরীর নাক্কাছার পাশে রুসাইপা নামক স্থানে একটি ক্যাপতেরিয়ায় (কুলিন কর্ণার) ভোর রাতে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।

জানাযায়, ১৭-ফেব্রুয়ারি সকালে ফজরের নামাজের পরপর দোকানের মালিক ও কয়েকজন ক্রেতা দোকানে আসলে দোকানের ভিতরে দোকান কর্মচারী মোজাম্মেল হক এর লাশ পড়ে থাকতে দেখা যায়। এবং শরীরের বিভিন্ন স্থানে ছুরির আঘাত চিহ্ন দেখতে পায়।
খবর পেয়ে সৌদি পুলিশ এসে নিহতের লাশ উদ্ধার করে নিয়ে যায়।

আশ-পাশে থাকা প্রত্যেকদর্শী প্রবাসীদের ধারণা করে জানান, সকালে নাস্তা বিক্রয় করার জন্য দোকানে বিভিন্ন নাস্তা তৈরি করতে দোকানের সামান্য অংশ খোলা রেখে কাজ করে। এ অবস্থায় ভোর রাতে কে বা কারা দোকানের ভিতরে ঢুকে এ খুনের ঘটনা ঘটায়।

খুন হওয়া মোজাম্মল হকের গ্রামের বাড়ী বাংলাদেশের পর্যটন জেলা কক্সবাজারের রামু উপজেলার জোয়ারগা-নালা ইউনিয়নের মাদ্রাসা গেইট এলাকার সুলতান আহমদের প্রথম পুত্র।

ছুরির আগাতে খুন হওয়া মোজাম্মল হকের লাশ সৌদি পুলিশ এসে উদ্ধার করে নিয়ে যায়।


বর্তমানে নিহতের লাশ সৌদি আরবের মক্কা নগরীর একটি সরকারী হাসপাতালের মর্গে রয়েছে।

নিহত মক্কা প্রবাসী মোজাম্মল হকের ছোট ভাই কক্সবাজার সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের এমবিএ ছাত্র এনামুল হক বীর কন্ঠ অনলাইন সৌদি আরব প্রতিনিধিকে টেলিফোন জানান, পরিবার ও বৃদ্ধা বাবার দিকে থাকিয়ে গত ১-বছর ৯-মাস আগে আমার বড়ভাই সৌদি আরবে যান।

সৌদিতে গেলেও এখনও একামা পাইনি। কয়েক বার টাকা দিলেও একামা নেওয়া সম্ভব না হওয়ায় অন্য একজনকে নতুন ভাবে একামা নেওয়ার জন্য সৌদির ২০-হাজার রিয়াল দেন।


নিহতর ভাই এনামুল হক আরো জানান, একামার জন্য ২০-হাজার রিয়াল যাকে দিয়েছিল সম্ভবত তার বাড়ী চট্টগ্রামে।

তার সাথে ঘটনার আগের দিন বেশ কথাকাটি ও জগড়া দিয়ে আমার ভাই টেলিফোনে বাড়ীতে বলেন, আগামীকাল আমাকে একামা দিতে হবে না হয় টাকা দিয়ে দিতে হবে এ কথা বলেছে বলে জানান।

যাদের সাথে কথাকাটি ও জগড়া হয়েছে এরা ও কয়েকজন স্থানীয় রোহিঙ্গা মিলে আমার ভাইকে খুন করেছে বলে এমন মন্তব্য প্রকাশ করেন ।

বর্তমানে, খুন হওয়া যুবক মোজাম্মল হকের লাশ সৌদি আরবের মক্কা নগরীর একটি সরকারী হাসপাতালের মর্গে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *