চট্টগ্রাম, , সোমবার, ১৯ অক্টোবর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাই প্রেস ক্লাবে আ.লীগ নেতৃবৃন্দের মতবিনিময়

প্রকাশ: ২০২০-০২-২২ ২৩:৪৮:৩৬ || আপডেট: ২০২০-০২-২২ ২৩:৪৮:৪৫



মিরসরাই প্রতিনিধি :
মিরসরাই প্রেস ক্লাবের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপনের প্রস্তুতি উপলক্ষ্যে উপজেলা আওয়ামী লীগের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাতে প্রেস কাব কার্যালয়ে সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মিঠুর উপস্থাপনায় ও সভাপতি মোহাম্মদ নুরুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া।

এসময় উপস্থিত ছিলেন মিরসরাই প্রেস ক্লাবের সাবেক সভাপতি শারফুদ্দীন কাশ্মীর, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাওয়াত উল্লাহ রিপন, যুগ্ম সম্পাদক এরাদুল হক ভুট্টু, আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন, প্রচার সম্পাদক কামরুল হোসেন, মিরসরাই প্রেস ক্লাবের সহ সভাপতি ও বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের আহবায়ক সাইফুল হক সিরাজী, শাহাদাৎ হোসেন চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক এম মাঈন উদ্দিন, কোষাধ্যক্ষ ও বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের সদস্য সচিব মোহাম্মদ ইউসুফ সহ নেতৃবৃন্দ।


জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের আহবায়ক সাইফুল হক সিরাজী জানান, মিরসরাই প্রেস ক্লাবের উদ্যোগে আগামী ১৭ মার্চ থেকে ২৮ মে পর্যন্ত তিনমাসব্যাপী বেশ কয়েকটি কর্মসূচি পালন করা হবে। প্রথমে আগামী ২৬ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে আমরা ‘ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক লোগো উন্মোচন করবো।

এরপর দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত মিরসরাইয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন থাকবে। রচনা প্রতিযোগিতায় ক বিভাগে অষ্টম শ্রেণি থেকে দশম শ্রেণি (শব্দ সংখ্যা ৩০০-৫০০), খ বিভাগে উচ্চ মাধ্যমিক/সমমান (শব্দ সংখ্যা ৭০০-১০০০) এবং গ বিভাগে স্নাতক (পাস ও সম্মান/সমমান) ও স্নাতকোত্তর/সমমান (শব্দ সংখ্যা ১০০০-১৫০০) শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। আগামী ১৭ মার্চ সন্ধ্যায় অনুষ্ঠিত হবে ‘কবিতায় বঙ্গবন্ধু’ শীর্ষক কবিতা পাঠের আসর।

আগামী ১৭ এপ্রিল বঙ্গবন্ধুর জীবদ্দশায় মিরসরাইয়ের যেক’জন ছাত্রনেতা ও আওয়ামী লীগ নেতা সরাসরি বঙ্গবন্ধুর সাথে রাজনীতি করার সুযোগ পেয়েছেন তাদের নিয়ে অনুষ্ঠিত হবে গোলটেবিল বৈঠক। প্রতিযোগীতায় বিজয়ীদের লেখা রচনা দিয়ে ম্যাগাজিন বের করা হবে।

আগামী ২৮ মে দিনব্যাপী থাকবে সমাপনী আয়োজন। এতে সকালের অধিবেশনে থাকবে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে ছবি আঁকা প্রতিযোগিতা। দুপুরে মেজবান। বিকালে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা। সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনের ওপর তৈরি গীতি আলেখ্য।


রচনা প্রতিযোগিতায় প্রত্যেক বিভাগে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও বিশেষ বিবেচনায় উত্তীর্ণদের প্রদান করা হবে লক্ষাধিক টাকা মূল্যমানের প্রাইজবন্ড, সনদ, ক্রেস্ট ও শিক্ষাবৃত্তি। প্রথম পুরস্কার ১৫ হাজার, দ্বিতীয় পুরস্কার ১০ হাজার, তৃতীয় পুরস্কার ৮ হাজার এবং বিশেষ বিবেচনা ৫ হাজার টাকা মূল্যমানের প্রাইজবন্ড প্রদান করা হবে।


উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মিরসরাই প্রেস কাবের নেওয়া উদ্যোগের ভূয়ুশী প্রশংসা করেন।

পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সকল ধরণের সহযোগীতা করা হবে বলেও ঘোষণা দেন। বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। যুদ্ধবিদ্ধস্ত বাংলাদেশকে গড়ার জন্য বঙ্গবন্ধু সাহসী সীদ্ধান্ত নিয়েছিলেন বলেই বাংলাদেশ আজ বিশ্বের বুকে দ্রুত উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *