চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মে ২০২০

নুরুল আলম, চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি

দাওয়াতে সূফীর চট্টগ্রাম জেলার অভিষেক সম্পন্ন

প্রকাশ: ২০২০-০২-২৩ ১১:০৯:৫৭ || আপডেট: ২০২০-০২-২৩ ১১:১০:০০

মো. নুরুল আলম, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি :

দাওয়াতে সূফী বাংলাদেশ চট্টগ্রাম জেলা শাখার অভিষেক অনুষ্ঠান গতকাল শাহসুফি মমতাজিয়া দরবার শরীফের প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহসুফি আল্লামা সৈয়দ মোহাম্মদ আলী মমতাজি (মু.জি.আ.) বলেছেন, দাওয়াতে সূফীর কর্মকান্ড ইহকাল ও পরকালের শান্তিময়ের জন্য। বর্তমান বিশৃঙ্খল পৃথিবীতে শান্তির জন্য সূফীবাদের বিকল্প নেই।

সূফীগণ সুফীবাদ চর্চা ও প্রচারের মাধ্যমে যুগে যুগে মানুষকে শান্তিময় জীবন ও পরকালের মুক্তির ঠিকানা নির্ণয় করে দিয়েছেন। কোরআন ও হাদিসের আলোকে জীবন যাপন ও মহান অলিয়ে কামেলদের দেখানো আলোকিত পথের মাধ্যমে এই চর্চা অব্যাহত রাখতে হবে।

দাওয়াতে সূফীর সকল সদস্যকে পবিত্র এই দায়িত্ব পালনের মাধ্যমে মানুষের মঙ্গলময় জীবনের জন্য উৎসাহ প্রদান করতে হবে। আমাদের মহান মুর্শিদ শাহসুফী মাওলানা আমজাদ আলী জাঁহাগিরি (রহ.) ও শাহসুফী সৈয়দ মাওলানা মুফতি মমতাজ আলী জাঁহাগিরি (রহ.) আমাদেরকে এই শিা লালন ও পালনের জন্য নির্দেশনা দিয়েছেন। এই পবিত্র দায়িত্ব ও পতাকা শান্তির জন্য মানুষের কাছে নিয়ে যেতে হবে।

দাওয়াতে সূফী বাংলাদেশ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি পীরজাদা মাওলানা মোহাম্মদ মতি মিয়া মনছুরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুরে জাহাঁগিরি হযরতুলহাজ্ব আল্লামা শাহছুফি সৈয়দ মোহাম্মদ আলী মমতাজি (মুঃ জিঃ আঃ)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল্লামা পীরজাদা মোহাম্মদ মনজুর আলী, শাহজাদা মোহাম্মদ আহচান আলী, মাওলানা মোহাম্মদ মীর মঈন উদ্দীন, আবদুল ওয়াজেদ, শাহজাদা মোহাম্মদ হাসান আলী, মোহাম্মদ আবদুর রহিম বাদশা, মোহাম্মদ জালাল উদ্দীন, মোহাম্মদ লোকমান গনি বাবুল, বীরমুক্তিযুদ্ধা এস এম লোকমান, আজিজুর রহমান, মফিজুর রহমান, আব্দুর ছবুুর, শাহাবুদ্দিন মিয়া, তৈয়ব আলী, আবুল বশর, আমিনুল ইসলাম, মোহাম্মদ রিদুয়ান, মাওলানা মন্নান, মাওলানা আবদুল আলিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *