চট্টগ্রাম, , শনিবার, ১১ জুলাই ২০২০

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

পবিত্র মক্কা নিয়ে গান : সৌদির নারী শিল্পী আয়াসেলকে আটকের নির্দেশ

প্রকাশ: ২০২০-০২-২৪ ১৮:৩০:০১ || আপডেট: ২০২০-০২-২৪ ১৮:৩০:০৮

সৌদি আরব প্রতিনিধি :

ইসলাম ধর্মের সর্বোচ্চ প্রথম ও প্রাচীন স্থানপনা, মুসলিম বিশ্বের নাবিক খ্যাত পবিত্র নগরী মক্কা নিয়ে গান, সৌদির নারী শিল্পীকে আটকের নির্দেশ
সিএনআই ডেস্কঃ ইসলামের পবিত্র নগরী মক্কা নিয়ে গান গেয়ে আটক হতে যাচ্ছেন সৌদি আরবের নারী শিল্পী আয়াসেল স্লে।

মক্কার পবিত্রতা নষ্টের অভিযোগে তাকে আটকের নির্দেশ দিয়েছে সৌদি প্রশাসন। রোববার র্যা পার আয়াসেল স্লেকে আটকের নির্দেশ দেন মক্কার গভর্নর। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, মক্কা নিয়ে গানের ভিডিও ধারণের কারণে আয়াসেল স্লেকে আটকের নির্দেশ দেয়া হয়েছে।

শুধু আটকের নির্দেশই নয়, আয়াসেলের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে আপলোড করা ওই ভিডিওটি মুছে দিয়েছে সৌদি প্রশাসন। সম্প্রতি মক্কা নিয়ে একটি গান গেয়ে এর ভিডিওচিত্র প্রচার করেন আয়াসেল স্লে। নিজের ইউটিউব পেজে আপলোড করেন গানটি। তার সেই গানের নাম তার বিনতে মক্কা বা মক্কার মেয়েরা।

এর আগে ভিডিওটির প্রসঙ্গে গত ২০ ফেব্রুয়ারি মক্কা কর্তৃপক্ষ এক টুইটার বার্তায় জানিয়েছিল, এমন ভিডিও প্রকাশ করে মক্কার সংস্কৃতি ও ঐতিহ্য নষ্ট করা হয়েছে। সে জন্য র্যা পার এবং ভিডিও প্রোডাকশন টিমকে আটকের নির্দেশ দিয়েছেন প্রিন্স খালিদ বিন ফয়সাল।

কী দেখানো হয়েছিল ওই ভিডিওটিতে?

আলজাজিরা জানিয়েছে, ওই ভিডিওতে একটি ক্যাফেতে আরও কয়েকজন সহশিল্পীর সঙ্গে র্যা প গাইতে দেখা যায় স্লেকে। গানের কথায় বলা হয়, কেন সৌদি আরবের অন্যান্য শহরের নারীর চেয়ে মক্কার নারীরা বেশি সুন্দর ও সাহসী। অন্যসব নগরীর নারীদের চেয়ে মক্কার নারীরা বেশ এগিয়ে। তাদের সঙ্গে বিয়ে হলে সৌদি পুরুষরা লাভবান হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *