চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৬ মে ২০২০

নুরুল আলম, চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি

চন্দনাইশে মমতাজ অলি প্রি-ক্যাডেট স্কুলে বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্ন

প্রকাশ: ২০২০-০২-২৫ ১১:৫৩:৫২ || আপডেট: ২০২০-০২-২৫ ১১:৫৪:০১

মো. নুরুল আলম, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার পৌরসভায় ২০০০ সালে প্রতিষ্ঠিত মমতাজ অলি প্রি-ক্যাডেট স্কুলে সপ্তাহব্যাপী বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা, ২০১৯ সালের পি.এস.সি পরীক্ষায় গোল্ডেন (এ+) প্রাপ্তদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান গত ২৪শে ফেব্রুয়ারি (সোমবার) দুপুরে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

মমতাজ অলি প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষ কমরুন্নেছা খানম এর সভাপতিত্বে, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আনছার উদ্দীন ও রায়হানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মমতাজ অলি প্রি-ক্যাডেট স্কুলের চেয়ারম্যান অধ্যাপক মো. খায়রুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলম, দোহাজারী প্রেস ক্লাবের অর্থ সম্পাদক এস.এম রাশেদ, চন্দনাইশ প্রেস ক্লাবের সদস্য আমিনুল ইসলাম রুবেল।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অভিভাবক মো. সালাউদ্দীন, সামিন আক্তার, স্কুলের শিক্ষক যথাক্রমে জুলি আক্তার, শিউলি রানী নাথ, হালিমা বেগম, আবিদা সুলতানা, ফাহিমা আক্তার, সুমি আক্তার, রানু আক্তার, শরমিন আক্তার, সহ স্কুলের শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শুধু লেখাপড়া করলেই হবে না, সততা ও নৈতিকতার দিক ঠিক থাকলেই কেবল একজন শিক্ষার্থী প্রকৃত মানুষ হয়ে উঠতে পারে।

শিক্ষার্থীদের কে পুঁথিগত শিক্ষার পাশাপাশি সহশিক্ষাক্রমিক কার্যক্রমে ও যুক্ত থাকতে হবে। বর্তমান যুব সমাজ বা ছাত্র সমাজের মাঝে যে বড় আতংক মাদকাসক্তি, তা থেকে উত্তরণের অন্যতম পন্থা হল খেলাধুলা ও সংস্কৃতি চর্চা।

বর্তমান প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা লেখাপড়ার সাথে সাথে খেলাধুলার বিশেষ গুরুত্ব ও সুযোগ সুবিধা প্রদান করেছেন। তিনি শিক্ষার্থীদের মাদকসক্তি থেকে দূরে থেকে সোনার বাংলা বিনির্মাণে পড়ালেখার পাশপাশি সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে এগিয়ে আসার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *