চট্টগ্রাম, , শুক্রবার, ৫ জুন ২০২০

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

নৈতিকভাবে উজ্জীবিত আদর্শবান প্রজন্মই দেশকে এগিয়ে নিতে পারে : সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী

প্রকাশ: ২০২০-০২-২৫ ১২:৫১:২৯ || আপডেট: ২০২০-০২-২৫ ১২:৫১:৪০

রফিকুল আলম :

মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন রাহবারে শরীয়ত ও ত্বরীক্বত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানীর (মা.জি.আ.) ৫৩ তম খোশরোজ শরীফ এবং তাঁরই প্রতিষ্ঠিত মইনীয়া যুব ফোরামের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুব মহাসমাবেশ ২৪ ফেব্রুয়ারি সোমবার দিনব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে মাইজভান্ডার দরবার শরীফে অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে যুব তরুণদের অংশগ্রহণে র‌্যালি, মাদক, যৌতুক ও জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা, গণস্বাক্ষরতা ও প্রচারণা, রক্তদান, ব্লাড গ্রুপ নির্ণয়, খতমে কুরআন, খতমে গাউছিয়াসহ নানা কর্মসূচি পালিত হয়।

খোশরোজ শরীফ ও মইনীয়া যুব ফোরামে মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, যুব তরুণ সমাজ আজ লক্ষ্যভ্রষ্ট হয়ে নানামুখী অবক্ষয়ে ধুঁকছে।

বিপথগামিতার পথে পা বাড়িয়ে বহু তরুণ নিজেদের মূল্যবান জীবন নিঃশেষ করে দিচ্ছে। সর্বনাশা মাদক ও বিভিন্ন প্রকার নেশার আগ্রাসনের শিকার সম্ভাবনাময়ী যুব তরুণ সমাজ।

তাই, অবক্ষয়ের অতল গহ্বর থেকে তাদেরকে ফিরিয়ে এনে সত্য সুন্দর ও আলোর পথে নিয়ে আসতে হবে। তাদেরকে দেখাতে হবে উজ্জ্বল ভবিষ্যতের স্বপ্ন।

তিনি বলেন, যুব তরুণদের আধুনিক জীবন যাপনের নামে অবাধ মেলামেশা ও অনৈতিকতার পথে বাধাহীনভাবে চলতে দেয়া যায় না।

তাদেরকে সূফিবাদি উদার মানবিক, নৈতিক ও দ্বীনি মূল্যবোধের আলোকে গড়ে তুলতে হবে। নবী-ওলী মনীষীদের মহৎ জীবনাদর্শের আলোকে যুব সমাজকে জাগিয়ে তুলতে পারলে তারাই এগিয়ে নেবে দেশকে।

নৈতিকভাবে পরিশুদ্ধ সৎ, বিবেকবান ও আদর্শ প্রজন্মই দুর্নীতিমুক্ত সুস্থ-আদর্শিক রাষ্ট্র ও সমাজ গঠনে ভূমিকা রাখতে পারে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী যুব সমাজকে মইনীয়া যুব ফোরামের প্লাটফরমে এসে জ্ঞান, চরিত্র ও আদর্শিকভাবে উজ্জীবিত হবার আহবান জানান এবং তথ্য প্রযুক্তির অপব্যবহার থেকে সবাইকে সতর্ক থাকার তাগিদ দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মইনীয়া যুব ফোরামের কার্যনির্বাহী সভাপতি শাহ্জাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল্-হাসানী।

বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সহসভাপতি শাহ্জাদা সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল্-হাসানী, আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা শাহ্ মো: আলমগীর খান, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট খলিফা কাজী মহসীন চৌধুরী, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান আবু তৈয়ব।

প্রধান আলোচক ছিলেন মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক খলিফা মো: আসলাম হোসাইন।

মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান হারুনের সঞ্চালনায় খোশরোজ শরীফ মাহফিলে ও মইনীয়া যুব ফোরামের মহাসমাবেশে অতিথি ও আলোচক ছিলেন হযরত মাওলানা হাসান মাইজভান্ডারী, আন্জুমান সহসভাপতি আল্হাজ্ব কবির চৌধুরী, হযরত মাওলানা বাকের আনসারী, মইনীয়া যুব ফোরামের কুমিল্লা মহানগরের সভাপতি হাবিবুর রহমান পায়েল, চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি আকবর হোসেন রুভেল, চট্টগ্রাম মহানগর সভাপতি নোমান উদ্দিন রাজিব, সাবেক সভাপতি আব্দুল ওয়াদুদ রিপন, মিলাদ ক্বিয়াম শেষে বিশ্বশান্তি, নিপীড়িত মানবতার মুক্তি এবং দেশবাসীর ওপর আল্লাহর রহমত কামনায় মুনাজাত পরিচালনা করেন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)।

পরে সবার মাঝে তবরুক পরিবেশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *