চট্টগ্রাম, , শুক্রবার, ৫ জুন ২০২০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

আ.লীগ সরকারের বহুমুখী উন্নয়ন শহর থেকে গ্রাম গঞ্জে ছড়িয়ে পড়েছে : কাজল

প্রকাশ: ২০২০-০৩-০১ ২২:২৯:২২ || আপডেট: ২০২০-০৩-০১ ২২:২৯:৩৬

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ


কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয়ের দুই দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান রবিবার (১ মার্চ) বেলা ১১ টায় স্কুল মাঠে পরিচালনা কমিটির সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি নাছির উদ্দিন সোহেল সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

পরিচলানা কমিটির সদস্য সাংবাদিক মোঃ জয়নাল আবেদীন টুক্কু’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবছার উদ্দিন।

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া এ অনুষ্ঠানে প্রধান অতিথি রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল বলেন, বাংলাদেশের মাননীয় প্রধান মন্ত্রী ২০২১ সালের যে রূপকল্প গ্রহণ করছে সেগুলো বাস্তবায়নের জন্য সিন্ধান্ত নেন।

আমরা ১৯৭১ সালে একটা মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন করেছি। স্বাধীনতার পক্ষের দল আওয়ামীলীগ। তাই আপনারা দলকে আরো সুসংগঠিত করে এ সরকারের বহুমুখী উন্নয়ন শহর থেকে গ্রাম গঞ্জে ছড়িয়ে পড়েছে।

অনুষ্ঠানে পরিচালনা কমিটি ও শিক্ষকদের প্রশংসা করে তিনি বলেন,কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয় এ অঞ্চলের একটি অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান। এ বিদ্যালয়ে লেখাপড়ার মান অনেক ভাল। আমি আশা করব আগামীতে সফলতার সাথে যেন আরো ভাল রেজাল্ট করে।

এছাড়াও একাডেমিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের জন্য সাংস্কৃতিক কর্মকান্ডও দরকার। এটার মাধ্যমে একজন শিক্ষার্থীর সার্বিক জ্ঞান বিকাশ করেন। তাই প্রতিটি শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকান্ডে অংশ নেয়া দরকার বলে তিনি মনে করেন।

এসময় তিনি ঘুর্ণিঝড় মরায় ক্ষতিগ্রস্ত তার মরহুম পিতার স্মৃতিবিজড়িত স্কুলের পুরাতন ভবনটি সংষ্কার ও স্কুলের বাউন্ডারী ওয়াল করে দেওয়ার ঘোষণা দেন।

বিশেষ অতিথি কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও রামু উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামশুল আলম মন্ডল বক্তব্যে প্রদান কালে তিনি এ স্কুলের জন্য এক লক্ষ টাকা বরাদ্দ দেওয়ার ঘোষণা দেন। জেলা পরিষদের আর এক সদস্য কাউয়ারখোপ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামশুল আলম তিনিও স্কুলের আসবাবপত্রের জন্য দুই লক্ষ টাকা বরাদ্দ দেওয়ার ঘোষণা দেন।

অনুষ্ঠানে অনন্যদের মাঝে বক্তব্য রাখেন পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব আবু আবদুল্লাহ মোঃ জহির উদ্দিন বদরু,ইউনিয়ন আওয়ামীলীগের নবাগত সাধারণ সম্পাদক মনজুর ইসলাম,সহ সভাপতি মোঃ ইসমাইল,যুগ্ন সাধারণ সম্পাদক ফরিদুল আলম,সাংগঠনিক সম্পাদক মোঃ তৈয়ব উল্লাহ, পরিচালনা কমিটির সদস্য মওলানা ছালামত উল্লাহ, আওয়ামীলীগ নেতা ইয়াসিন আরফাত রিশাদ,মোঃ উসমান,ইমাম হোসেন,সমাজ সেবক শহর মুলক, সহকারী প্রধান শিক্ষক নুরুল হুদা,সিনিয়র শিক্ষক মওলানা নুরুল হাকিম,মওলানা নুরুল আলম কুতুবী, আবুল হোসাইন,রওশন আরা সিকদার রিনা,নুরুল হাকিম,শংকর শর্মা,নাছির উদ্দিন,আহাম্মদ কবির,শাহ আলমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গ্য উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয়। এর আগে স্কুলমাঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে পতাকা উত্তোলন ও অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিরা।

এর পরে পরিচালনা কমিটি ও শিক্ষকদের পক্ষে অতিথিদের ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠানের শেষে স্কুলের বার্ষিক ক্রীড়া,সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *