চট্টগ্রাম, , শনিবার, ৫ ডিসেম্বর ২০২০

নুরুল আলম, চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি

ইসলামী ব্যাংক লি: স্থানান্তরিত চন্দনাইশ শাখা উদ্বোধন

প্রকাশ: ২০২০-০৩-০১ ১৫:৩৩:৩৯ || আপডেট: ২০২০-০৩-০১ ১৫:৩৩:৪৬

মো. নুরুল আলম, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি :

উন্নত সেবা প্রদানের প্রত্যয় নিয়ে নতুনভাবে সজ্জিত ইসলামী ব্যাংক লিমিটেড এর চন্দনাইশ শাখা ১ মার্চ (রবিবার) সকালে হাজী এনু মিয়া শপিং কমপ্লেক্স, গাছবাড়িয়া খাঁনহাট বাজার, চন্দনাইশ, চট্টগ্রাম-এ স্থানান্তর করা হয়েছে।

ইসলামী ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ মাহবুব উল আলম প্রধান অতিথি হিসেবে স্থানান্তরিত শাখাটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

২০১৬ সালের ব্যাংকের চন্দনাইশ শাখার কার্যক্রম শুরু হয়েছিল। গ্রাহকদের অধিকতর সেবা প্রদানের লক্ষ্যে সু-পরিসর স্পেসে শাখাটিকে স্থানান্তর করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম দক্ষিণ জোনের জোন প্রধান ও এসভিপি মোহাম্মদ ইয়াকুব আলী।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের চন্দনাইশ শাখার প্রধান ও এফএভিপি মোহাম্মদ আবদুল গাফফার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চন্দনাইশ পৌরসভার মেয়র মু. মাহাবুবুল আলম খোকা, চন্দনাইশ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাও. সোলাইমান ফারুকী, গাছবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মতিয়ুর রহমান, ইংরেজি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ কামরুল ইসলাম, চন্দনাইশ থানার ওসি (তদন্ত) মাহবুবুল আলম আকন্দ, খাঁনহাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি চৌধুরী আমির মুহাম্মদ সাইফুদ্দীন, উপদেষ্ঠা ফরিদুল আলম চৌধুরী, হাশিমপুর মুকবুলিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাও. নুরুল আলম, গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর মোহাম্মদ এবং ধোপাছড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. ইউছুফ-সহ অনুষ্ঠানে স্থানীয় ব্যবসায়ী, শিক্ষাবিদ, সাংবাদিক, পেশাজীবী, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংক ব্যবসায়ের সকল সূচকে দেশের সবচেয়ে বড় ব্যাংক। এই ব্যাংক শরী’আহ্‌ ভিত্তিক ব্যাংকিংয়ের প্রতীকে পরিণত হয়েছে। তিনি আরো বলেন আমানত, বিনিয়োগসহ দেশের ব্যাংকিং খাতে সম্পদের শীর্ষে রয়েছে ইসলামী ব্যাংক।

তিনি বলেন, সম্পদের সামঞ্জস্যপূর্ণ ও সুষম বন্টনের মাধ্যমে ইসলামী ব্যাংক টেকসই উন্নয়নের জন্য কাজ করছে। এই ব্যাংক পলস্নী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে জামানতবিহীন বিনিয়োগ দিয়ে গরিব, দুঃখী মানুষের জীবনমান উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। তিনি আরো বলেন, ইসলামী ব্যাংক শরি’আহ্‌র নীতিমালা শতভাগ পরিপালনের মাধ্যমে বিশ্বব্যাপী স্বীকৃতি ও জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। স্থানীয় আমানত স্থানীয়ভাবে বিনিয়োগের মাধ্যমে উদ্যোক্তা উন্নয়ন করে চন্দনাইশ অঞ্চলের উন্নয়ন অগ্রযাত্রায় অবদান রাখতে তিনি ব্যাংক কর্মকর্তাদের নির্দেশনা দেন।

এলাকার সার্বিক ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে ইসলামী ব্যাংক আরো বেশি অবদান রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে ব্যাংকের সমৃদ্ধি কামনা করে ব্যাংকের শাখা প্রাঙ্গণে পবিত্র দোয়া মাহফিল পরিচালনা করেন হাশিমপুর মুকবুলিয়া সিনিয়র মাদ্রাসার সাবেক আরবী প্রভাষক মাও. মুসলেহ উদ্দিন নেজামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *