চট্টগ্রাম, , শুক্রবার, ৫ জুন ২০২০

মো: নুরুল আলম, চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি

চন্দনাইশে অগ্নিকাণ্ডে ৫টি বসতঘর পুড়ে ছাই : আহত ৪: ক্ষয়ক্ষতি ছয় লক্ষ টাকা

প্রকাশ: ২০২০-০৩-০৪ ২০:২০:১৯ || আপডেট: ২০২০-০৩-০৪ ২০:২০:২৬

মো. নুরুল আলম, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের চন্দনাইশে আগুনে পুড়ে পাঁচটি বাড়ি ছাই হয়ে গেছে। আগুন নিভাতে গিয়ে ৪ জন আহত। গত ৪ মার্চ বুধবার রাত ২টার সময় উপজেলার দোহাজারী পৌরসভা সদরে দেওয়ান হাট পদ্ম পুকুর পাড়ে বাবুর্চি জাগির হোসেনের বাড়ীতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষ দর্শী সূত্রে জানা যায়, ঘটনার দিন রাত ২টার সময় উপজেলা দেওয়াট হাট মোড়ে পদ্ম পুকুর পাড়ে বাবুর্চি জাগির হোসেনের বাড়ীতে আগুন ধরলে এই সময় বাড়ীতে সবাই ঘুমিয়ে ছিল হঠাৎ এক মহিলার আগুন আগুন চিৎকার শুনে পাশ্ববর্তী লোকজন আগুন নিভাতে এগিয়ে আসে এবং বাড়ীর সবাই ঘুম থেকে উঠে দৌড়াদৌড়ি করতে গিয়ে চার জন আহত হয়।

আহতরা হলেন এমদাদ হোসেন, জাফর আলম আহমদ উল্লাহ ও মো. হান্নান। আহতদের দোহাজারী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আগুনের লেলিন শিখা দ্রুত চারদিকে ছড়িয়ে পড়লে এলাকাবাসী অনেক চেষ্টা করে আগুন নিভাতে সক্ষম হয়নি ,খবর পেয়ে চন্দনাইশ ফায়ার সার্ভিস ও সাতকানিয়া ফায়ার সার্ভিস উপস্থিত হয়ে ঘন্টা খানেক চেষ্টার ফলে আগুন নিয়ন্ত্রণে আসে।

ততক্ষণে পাঁচ বাড়ীর প্রয়োজনীয় আসবাবপত্র ও জায়গা জমির কাগজপত্র, পাঁচ ভরি স্বর্ণ-অলংকার , নগদ দুই লক্ষ টাকা, দুইটি ফ্রিজ, তিনটি টিভি সাতটি মোবাইল ফোন পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ছয় লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়। ক্ষতিগ্রস্তরা হলেন জাকির হোসেন বাবুচি, বাচা মিয়া, বাবু মিয়া, মনির আহমদ ও মনসুর আলীর।

চন্দনাইশ ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মোঃ রাকিবুল হাসান জানান, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। ক্ষতিগ্রস্তদের সাথে আলাপ হলে তারা সব হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন বলে কান্না জড়িত কন্ঠে জানান। সরকারি ভাবে আগুনে ক্ষতিগ্রস্তরা সাহায্য কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *