চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

admin

চন্দনাইশে শ্রী শ্রী লোকনাথ ধামের বাৎসরিক মহামিলন মেলা ও ধর্মীয় অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশ: ২০২০-০৩-০৪ ০০:০১:৪৫ || আপডেট: ২০২০-০৩-০৪ ০০:০১:৫৩

মো. নুরুল আলম, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি :

ধর্মীয় ভাবগম্ভীর ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় নারী-পুরুষ ও শিশুদের অংশগ্রহনে চট্টগ্রামে চন্দনাইশ উপজেলার পৌরসভাস্থ ৮নং ওয়ার্ড গাছবাড়ীয়া শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দিরের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী, লোকনাথ ধামের বাৎসরিক মহামিলন মেলা ও ধর্মীয় অনুষ্ঠান তিনদিন ব্যাপী গত সোমবার অনুষ্ঠিত হয়েছে।

গাছবাড়ীয়া লোকনাথ মন্দিরের ভূমি দাতা ও প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক শ্রী মন্টু কুমার দে এর সভাপতিত্বে উক্ত মহোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চন্দনাইশ পৌরসভার মেয়র মুঃ মাহাবুবুল আলম খোকা।

অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন কমিটির সদস্য যথাক্রমে নারায়ণ চক্রবর্তী, স্বপন ধর, প্রকাশ ঘোষ, শুভ ধর, সুমন ধর, অভি ধর, রুবেল দে, অনিল চক্রবর্তী, মিলন্ট চক্রবর্তী, সতিপদ চক্রবর্তী, মিটু ধর, দিপক ধর, সত্য ধর, নিকাশ ধর, রুবেল নাথ প্রমুখ ।

গাছবাড়ীয়া শ্রী শ্রী লোকনাথ ধামের ১০ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মন্দিরের মূল্য গেইটের দাতা জয়রাজ দে কে সম্মাননা স্মারক দেন লোকনাথ ধাম মন্দিরের নেতৃবৃন্দ।

তিনদিন ব্যাপী ধর্মীয় অনুষ্ঠানের ব্যাপক কর্মসূচির মধ্যে ছিলো-ধর্মীয় সঙ্গীতাঞ্জলি, প্রদীপ প্রজ্বলন, কৃষ্ণ ও গৌরলীলা, শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ, অষ্টপ্রহরব্যাপী তারকব্রহ্ম মহা-নামযজ্ঞ।

শ্রীনাম পরিবেশন করবেন: মোহনলাল সম্প্রদায়-কুমিল্লা, জয় বিনোদিনী সম্প্রদায়-বাগেরহাট, সমাধি সম্প্রদায়-নোয়াখালী ও আদিনারায়ণ সম্প্রদায়- চট্টগ্রাম। ঊষালগ্নে মহানামযজ্ঞের পূর্ণাহুতি, সমবেত প্রার্থনা ও নগর কীর্তন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার পদাবলী কীর্তন পরিবেশন করবেন অনন্যা দত্ত ও তার দল।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যুগে যুগে মহামানবেরা আর্বিভূত হন সমাজ থেকে অন্যায়, অসত্য ও অসুন্দর দূর করে সত্য, সুন্দর ও ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে অসাম্প্রদায়িক পৃথিবী রচনার জন্য। মহাপুরুষদের আদর্শ অনুসরণ করলে সমাজে সুন্দর ও শান্তি প্রতিষ্ঠা সম্ভব।

গাছবাড়ীয়া লোকনাথ মন্দিরের ভূমি দাতা ও প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক শ্রী মন্টু কুমার দে শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দিরের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী, লোকনাথ ধামের বাৎসরিক মহামিলন মেলা ও ধর্মীয় অনুষ্ঠান
শান্তিপূর্ণ ও সকলের অংশ গ্রহণে সুসম্পন্ন করতে পারায় স্থানীয় প্রশাসন সহ সকলকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *