চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মে ২০২০

আব্দুল্লাহ মনির, টেকনাফ(কক্সবাজার) প্রতিনিধি

সীমান্তে স্থাপিত স্মার্ট ডিজিটাল সার্ভেইল্যান্স এন্ড ট্যাকটিক্যাল বর্ডার রেসপন্স সিস্টেম পরিদর্শনে: স্বরাষ্ট্র সচিব

প্রকাশ: ২০২০-০৩-০৭ ২০:০৭:৩২ || আপডেট: ২০২০-০৩-০৭ ২০:০৭:৪১

আব্দুল্লাহ মনির, টেকনাফ :

কক্সবাজারের টেকনাফ সীমান্তে স্থাপিত স্মার্ট ডিজিটাল সার্ভেইল্যান্স এন্ড ট্যাকটিক্যাল বর্ডার রেসপন্স সিস্টেম পরিদর্শন পরবর্তী সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

৬ মার্চ বিকালে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন হলরোমে সীমান্ত পরিদর্শন পরবর্তী সংবাদ সম্মেলন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান পিএসসির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এই সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব (আনসার ও সীমান্ত) মোঃ শাহেদ আলী, বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান ( বিজিবিএম, পিবিজিএম) সহ বিভিন্ন স্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ কর্তৃক সীমান্তে মাদকের ভয়াবহ আগ্রাসন রোধকল্পে নজরদারী জোরদারকরণের উদ্দেশ্যে টেকনাফ উপজেলাধীন বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বর্ডার সার্ভেইল্যান্স সিস্টেম টেকনাফ-১ এর আওতায় স্থাপিত ‘স্মার্ট ডিজিটাল সার্ভেইল্যান্স এন্ড ট্যাকটিক্যাল বর্ডার রেসপন্স সিস্টেম’ স্থাপিত হল।

এরফলে সর্তকতার সাথে সীমান্ত পর্যবেক্ষণের পাশাপাশি স্থানীয় জনসাধারণ সচেতন হলে মাদক ও চোরাচালান এবং রোহিঙ্গা অনুপ্রবেশ দমন করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *