চট্টগ্রাম, , শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

সৌদিতে ৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে

প্রকাশ: ২০২০-০৩-০৭ ০০:০৩:৩৭ || আপডেট: ২০২০-০৩-০৭ ০০:০৪:৩০

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি :

চীন থেকে সৃষ্টি করোনা আতঙ্কে এই মুহূর্তে কাঁপছে সারা বিশ্ব। শুধুমাত্র অ্যান্টার্কটিকা বাদে অন্য সব মহাদেশই এই ভাইরাসের কবলে পড়েছে। সারা পৃথিবীতে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা বাড়ছেই দিনে দিনে ।

আর এবার করোনাভাইরাসের আতংক সৌদি আরবে, পাওয়া গেছে আক্রান্ত রোগী । সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সৌদি আরবে তিনজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় জানান, একজন নারী শরীরে প্রথমে করোনাভাইরাস ধরা পড়ে। তিনি ইরান থেকে বাহারাই হয়ে সৌদি আরবে পৌঁছান। তিনিই ছিলেন করোনায় আক্রান্ত প্রথম ব্যক্তি। এক ব্যক্তির শরীরে ক্রমান্বয়ে কুয়েত হয়ে ইরানে থেকে সৌদি আসেন। তার শরীরেও করোনাভাইরাস এর অস্তিত্ব পাওয়া যায়।

প্রথম করোনা আক্রান্ত রোগী বাহরাইন হয়ে ইরান থেকে সৌদি আরবে প্রবেশ করেন। তিনি যে গাড়িতে করে সৌদি আরবে আসেন ওই গাড়িতে উঠেছিলেন তৃতীয় ব্যক্তি।

গত বুধবার সৌদি আরব দ্বিতীয় করোনা রোগী সনাক্ত করে। বলা হচ্ছে, ওই ব্যক্তি ইরান সীমান্ত হয়ে সৌদি আরবে আসেন । বৃহস্পতিবার আরো এক ব্যক্তি নতুন করে তৃতীয় করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়।

এদিকে, করোনা ছড়িয়ে পড়ার আতঙ্কে বিদেশি নাগরিকদের পাশাপাশি সৌদি নাগরিক ও বাসিন্দাদের জন্যও ওমরাহ হজ পালন সাময়িকভাবে স্থগিত করেছে সৌদি সরকার।

করোনাভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে, সেজন্য সতর্কতা হিসেবে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে সৌদি রাষ্ট্রীয় গণমাধ্যম। মক্কায় ওমরাহ বন্ধ করার পাশাপাশি পবিত্র নগরী মদিনায়ও সাময়িক প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *