চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

খাগড়াছড়িতে নানা অয়োজনে বিশ্ব নারী দিবস পালিত

প্রকাশ: ২০২০-০৩-০৮ ২১:২৫:২৭ || আপডেট: ২০২০-০৩-০৮ ২১:২৫:৪৭

খাগড়াছড়ি, প্রতিনিধি :

“প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার” শ্লোগানে নানা আয়োজনে, খাগড়াছড়িতে বিশ্ব নারী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার সকালে শিশু বিষয়ক স্থায়ী কমিটি ও বিভিন্ন সংগঠনের উদ্যোগে, শহরের পৌরসভা এবং টাউন হল থেকে পৃথক ভাবে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে টাউন হল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

এতে, খাগড়াছড়ি পৌর সভার মেয়র রফিকুল আলম, নারীপক্ষ দুর্বার নেটওয়ার্ক কর্মসূচী, উইমেন রিসোর্স সহ বিভিন্ন সংগঠনের নারী নেত্রীরা অংশ নেয়। পরে, পৌর টাউনহল মিলনায়তনে খাগড়াছড়ি জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা অনষ্ঠিত হয়।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়, পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত নারী সাংসদ বাসন্তী চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান, খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক শেফালিকা ত্রিপুরা, সচেতন নাগরিক সমাজ এর নারী নেত্রী চিংমেপ্রু মারমা প্রমূখ বক্তব্য রাখেন।

সভায়, বক্তারা নারী দিবসের উপর গুরুত্বারোপ করে বলেন, বর্তমান সরকার নারী বান্ধব সরকার। দেশে নারীদের উন্নয়ন ও ক্ষমতায়নে সরকার কাজ করে যাচ্ছে। তাই সকলে মিলে নারীর প্রতি সহনশীল আচরন করার আহবান জানান।

এছাড়াও অনুষ্ঠানে, বিভিন্ন ক্যাটাগড়িতে খাগড়াছড়ি মহিলা বিষয়ক অধিদপ্তর হতে সমাজ উন্নয়নের অসামান্য অবদানের জন্য খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক শেফালিকা ত্রিপুরা, সফল জননী নারী জ্যোৎ¯œা চাকমা, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারি নারী সাধনা ত্রিপুরা ও অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে মায়ালতা চাকমা জয়িতা পুরস্কার দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *