চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় হযরত চারপীর আউলিয়া স্মৃতি সংসদের প্রতিষ্ঠাবার্ষিকীতে সেমিনার অনুষ্ঠিত

প্রকাশ: ২০২০-০৩-১০ ২০:৪১:০৬ || আপডেট: ২০২০-০৩-১০ ২০:৪১:১৪


আনোয়ারা প্রতিনিধি :
আনোয়ারায় ‘বখতিয়ার গোত্রের সাথে হযরাত চারপীর আউলিয়ার ঐতিহাসিক ধর্মীয় ও আধ্যাত্মিক সম্পর্ক’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

হযরাত চারপীর আউলিয়ার (রহ.) ২৪৫তম বার্ষিক ওরস শরীফ ও সংগঠনের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ সেমিনার আয়োজন করে হযরাত চারপীর আউলিয়া (রহ.) স্মৃতি সংসদ।

গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার বখতিয়ারপাড়া শাহী আকবরী জামে মসজিদ মাঠে এ সেমিনার হয়।

মসজিদের খতিব আল্লামা কাজী মুহাম্মদ জাফরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন হালিশহর দরবার শরীফের সাজ্জাদানশীন ছৈয়দ মুহাম্মদ মিনহাজুল হক (মা.জি.আ.)।

উদ্বোধনী বক্তব্য দেন সংগঠনের প্রতিষ্ঠাতা মুহাম্মদ মোজাহেরুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন মুসলিম জুরিষ্ট এন্ড লয়্যার ফোরাম বাংলাদেশের মহাসচিব এডভোকেট আবু নাছের তালুকদার। বিশেষ আলোচক ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও ইতিহাসবিদ জামাল উদ্দিন। ইতিহাস আলোচক ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা ওসমান গনি।

বিশেষ অতিথি ছিলেন বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ,বখতিয়ারপাড়া চারপীর আউলিয়া (রহ.) আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা কাজী মুহাম্মদ আবদুল হান্নান।

পশ্চিম গুজরা মুনিরিয়া দারুসুন্নাহ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আবদুল মন্নান,বিশিষ্ট লেখক ও চারণকবি কেএম নুরুল ইসলাম হুলাইনী ও বখতিয়ারপাড়া চারপীর আউলিয়া আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি সামশুল হক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *