চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

admin

“করোনা ভাইরাস মোকাবেলায় আতংক নয় সচেতন হতে হবে” রাঙ্গুনিয়ায় আইন শৃঙ্খলা সভায় বক্তারা

প্রকাশ: ২০২০-০৩-১০ ০০:২২:০৮ || আপডেট: ২০২০-০৩-১০ ০০:২২:১৭

রাঙ্গুনিয়া প্রতিনিধি :
রাঙ্গুনিয়া উপজেলা আইন শৃঙ্খলা সভায় পুরো সভা জুড়ে করোনা ভাইরাস নিয়ে আলোচনা হয়েছে। সোমবার (৯ মার্চ) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান বলেন, “ দেশে ৩ জন করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার পর মানুষ আতংকিত হয়ে পড়েছে।

করোনা ভাইরাসের জন্য আতংকিত হওয়ার কিছু নেই। এর জন্য স্বাস্থ্য সচেতন ও সাবধানতা অবলম্বন করতে হবে।
মাস্ক সংকট সম্পর্কে তিনি বলেন , “কোথাও মাস্ক পাওয়া যাচ্ছেনা শুনেছি। অনেক দোকানে চড়া দামে মাস্ক বিক্রি করা হচ্ছে। এর জন্য অভিযান চালানো হবে। তবে সবার মাস্ক ব্যবহার এখন দরকার নেই। যারা অসুস্থ সর্দি কাশিতে আক্রান্ত তারা মাস্ক ব্যবহার করতে পারেন। হুমড়ি খেয়ে মাস্ক কিনে সংকট সৃষ্টির কোনো দরকার নেই। ”


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব পালিত তাঁর বক্তব্যে বলেন, “ করোনা ভাইরাস থেকে বাঁচতে স্বাস্থ্য সচেতন হওয়া ও সাবধানতা জরুরী। বারবার হাত ধোয়া দরকার , যিনি কাশছেন, তাঁর থেকে দূরে থাকাই ভালো। অপরিষ্কার হাত দিয়ে কখনো নাকমুখ স্পর্শ করবেন না। কাশি বা হাঁচি দেওয়ার সময় নাক, মুখ রুমাল বা টিস্যু কনুই দিয়ে ঢাকুন। অসুস্থ হলে ঘরে থাকুন, বাইরে যাওয়া অত্যাবশ্যক হলে নাক-মুখ ঢাকার জন্য মাস্ক ব্যবহার করুন।

কাঁচা মাছ-মাংস ধরার পর ভালো করে সাবান পানি দিয়ে হাত ধুয়ে ফেলুন। ভালো করে সেদ্ধ করে রান্না করা খাবার গ্রহন করুন। অসুস্থ প্রাণী কোনোমতেই খাওয়া যাবে না।


কারও সঙ্গে হাত মেলানো (হ্যান্ড শেক) কোলাকুলি থেকে বিরত থাকুন। করোনা ভাইরাসের জন্য মাস্ক ব্যবহার জরুরী নয় সচেতনতা জরুরী।


মাসিক আইন শৃঙ্খলা সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, নারী ভাইস চেয়ারম্যান এডভোকেট আয়েশা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মো. ফখরুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সাইফুল ইসলাম, এমপি’র প্রতিনিধি মো. আসলাম খাঁন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার খায়রুল বশর মুন্সিসহ উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *