চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

বিজিবি সীমান্ত সুরাক্ষার পাশাপাশি চিকিৎসা সেবাও দিয়ে আসছে : লেঃ কর্ণেল আসাদুজ্জামান

প্রকাশ: ২০২০-০৩-১০ ১৮:৫৫:৫২ || আপডেট: ২০২০-০৩-১০ ১৮:৫৬:০০

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যম্পের মাধ্যমে ঔষধ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) সকাল ১০টার সময় উপজেলা সদরের দক্ষিণ চাকঢালা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যদিয়ে ১১ বিজিবির অধিনায়ক ও জোন কমন্ডার লেঃ কর্নেল আসাদুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ অনুষ্ঠানে বিজিবির জোন কমন্ডার লেঃ,কর্নেল আসাদুজ্জামান বলেন, বিজিবি সীমান্ত সুরাক্ষার পাশাপাশি অসহায় দুস্থ রোগীদের চিকিৎসা সেবা ও দিয়ে আসছে নিয়মিত। বিশেষ করে মুজিববর্ষ উপলক্ষে সীমান্তবর্তী পাহাড়ি বাঙ্গগালীদের এসেবা দেওয়া হচ্ছে বিনামুল্যে।

তিনি আরো বলেন সীমান্তে বসবাসকারী পাহাড়ি এই জনগোষ্ঠী নানা রোগে আক্রান্ত হলে ও প্রশিক্ষিত বা বিশেষজ্ঞ কোন চিকিৎসকদের দেখা পাওয়া কঠিন। এঅবস্থায় ১১ বিজিবির বিশেষজ্ঞ ডাক্তার দিয়ে এর অভাব পুরন করে যাচ্ছে।

পাশাপাশি দেশব্যাপী আলোচিত করোনা ভাইরাস সম্পর্কে ও সচেতন করা ও বিজিবি কতৃপক্ষের লক্ষ। চিকিৎসা সেবা নিতে আসা সীমান্তবাসীকে করোনাভাইরাস সম্পর্কে সজাগ থাকার আহবান জানান।

চিকিৎসা ক্যাম্পের প্রধান ডাক্তার ক্যাপ্টেন মশিউর রহমান লিমন জানান এপর্যন্ত হাজারাধিক রোগীসহ ২০-২৫ জন ইমারজেন্সি রোগীকে বিনামুল্যে চিকিৎসা সেবাসহ ঔষধ প্রদান করা হয়েছে। এ চিকিৎসা ক্যম্পে অন্তত ১১ টি গ্রামের অসহায় হতদরিদ্র পরিবার সেবা গ্রহণ করার কথা জানান।

চিকিৎসা নিতে আসা বৃদ্ধা আবদুর রহিম জানান বিজিবির এই মহতী উদ্যোগ এলাকার সাধারন মানুষের জন্য আশির্বাদ। দীর্ঘকাল যাবৎ নানা জটিল রোগে ভুগলেও অার্থিক সংকটের কারনে চিকিৎসা নিতে পারে নাই বলে জানান তিনি।

স্থানীয়রা বিজিবির চিকিৎসা সেবাকে সাধুবাদ জানিয়ে বলেন আগামীতে ও যেন এই ধারাবাহিকতা অব্যাহত থাকে।
এসময় জনপ্রতিনিধি,সাংবাদিক,গন্যমাণ্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *