চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

নিষেধাজ্ঞা জারি- ৭২ ঘন্টা পরে দেশে প্রবেশ করতে পারবেন না সৌদি নাগরিকরা

প্রকাশ: ২০২০-০৩-১১ ১৯:৩৫:৫৭ || আপডেট: ২০২০-০৩-১১ ১৯:৩৬:০৪

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি :

সৌদি আরবে করোনা ভাইরাস রোগে আক্রান্ত সংখ্যা-২১ জন ও সন্দহে কোয়ারেন্টাইনে পাটিয়েছে ৪৬৮-জন

সৌদি আরবের নাগরিক যারা বর্তমানে আরব আমিরাতে ও বাহরাইনে অবস্থান করছেন, কিন্তু দেশে ফিরতে ইচ্ছুক। তাদেরকে সৌদি আরবে প্রবেশের জন্য ৭২ ঘন্টা সময় বেধে দেওয়া হয়েছে। গত মঙ্গলবার (১০ মার্চ) এই ঘোষণা দেয় সৌদি দূতাবাস।

আরব আমিরাতে বসবারকারী সৌদি নাগরিক যারা সৌদি আরবে ফিরতে চান, তাদেরকে আগামী ৭২ ঘন্টার মধ্যেই স্থলপথে বা বিমানপথে সৌদি আরবে প্রবেশ করার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। একই ঘোষণা দেয়া হয়েছে বাহরাইনে অবস্থিত সকল সৌদি নাগরিকদের জন্যও।

আরব আমিরাত থেকে যারা সৌদি আরবে আসবে, তাদেরকে স্থলপথে বা দুবাই এয়ারপোর্ট ব্যবহার করে সৌদি আরবে যাবার পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া আমিরাতে অবস্থিত সৌদি দূতাবাস পরামর্শ দিয়েছে সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স (সৌদিয়া) ব্যবহার করে দেশে ফেরার জন্য।

করোনা ভাইরাস প্রতিরোধে সকল প্রকার সতর্কতা ও ব্যবস্থা গ্রহণ করছে সৌদি সরকার। ইতিমধ্যেই সৌদি আরবে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত বেশিরভাগ দেশের নাগরিকদের।

গত কয়েকদিনেই স্থল ও বিমানবন্দরে প্রায় ৫ লাখ মানুষের মেডিকেল টেস্ট করেছে সৌদি সরকার। আর কোয়ারান্টাইনে পাঠিয়েছে ৪৬৮ জনকে।

ইতিমধ্যেই সৌদি আরবে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২১ জনে দাড়িয়েছে। এই সংখ্যা আরো যাতে না বাড়ে এজন্য সকল প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে সৌদি সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *