চট্টগ্রাম, , রোববার, ১৪ এপ্রিল ২০২৪

শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীতে বন্যহাতির আক্রমনে মহিলার মৃত্যু

প্রকাশ: ২০২০-০৩-১১ ২০:৪০:৫৪ || আপডেট: ২০২০-০৩-১১ ২০:৪১:০৩

বাঁশখালী প্রতিনিধি :

বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নের বড়ুয়াপাড়া এলাকার রিতা বড়ুয়া (৫৫) নামে এক মহিলা বন্যহাতির আক্রমনের শিকার হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে।

আজ (১১ মার্চ) দুপুরে শীলকূপ ইকোপার্ক এলাকায় এই ঘটনা ঘটে। হাতির আক্রমনে নিহত ওই মহিলা শীলকূপ বড়ুয়াপাড়া এলাকার রতন বড়ুয়া স্ত্রী।
জানা গেছে, বাঁশখালী ইকোপার্কে পূর্ব পার্শ্বের পাহাড়ী এলাকায় প্রতিদিনের ন্যায় রিতা বড়ুয়া ছন কাটতে যায়।

বন্যহাতির পাল ওই পাহাড়ী এলাকায় প্রবেশ করলে প্রান বাঁচাতে নিহত ওই মহিলা দৌঁড়ে পাশ্ববর্তী জঙ্গলে ডুকে পড়ে। সেখানে বন্যহাতি তাকে ধাওয়া করে শরীরের বিভিন্ন স্থানে পা ও শুঁড় দিয়ে আঘাত করে। এতে ঘটনাস্থলেই সে প্রান হারায়। বন্যহাতির আক্রমনের খবর পেয়ে এলাকাবাসী ওই পাহাড়ী এলাকায় হাতির পাল কে ধাওয়া করে।

ধাওয়া খেয়ে হাতির পাল পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে এলাকাবাসী মৃত মহিলার লাশ উদ্ধার করে।পরবর্তীতে উদ্ধারকৃত মহিলার লাশটি তার নিজ বাড়ীতে নিয়ে আসে এলাকাবাসী।


এব্যাপারে জলদী অভ্যারন্য রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা ও বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জান শেখ জানান, সাতকানিয়া-বাঁশখালী সীমান্তের পাহাড়ী এলাকায় বন্য হাতির আক্রমনে এক মহিলার মৃত্যুর খবর শুনেছি।

এলাকাবাসী ওই মহিলার লাশ উদ্ধার করে তার নিজ বাড়ীতে নিয়ে এসেছে বলে ও জানায়। তদন্ত পূর্বক নিহতের পরিবার কে আমাদের বন বিভাগের পক্ষ থেকে ১ লক্ষ টাকার আর্থিক সহয়তা প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *