চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

জমি জবরদখল কার্যক্রমকে কোনোভাবে সহ্য করা হবে না : রানা দাশগুপ্ত

প্রকাশ: ২০২০-০৩-১৪ ২০:১৮:১৮ || আপডেট: ২০২০-০৩-১৪ ২০:১৮:২৫


আনোয়ারা প্রতিনিধি :
বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন,সংখ্যালঘু পরিবারের ভিটেবাড়ি জবরদখলকারীদের কোনোভাবে বরদাশত করা হবে না। হাত যদি বাড়ানো হয় অন্যায়ভাবে সে হাত ভেঙে দেওয়া হবে।

শনিবার সকালে আনোয়ারা উপজেলার উত্তর বন্দর সিংহপাড়ায় রুমা কান্তি সিংহের (রূপক) ভিটেবাড়ি পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। রূপক কর্ণফুলী উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি।

সম্প্রতি তার পৈত্রিক ভিটায় গৃহনির্মাণ কাজ শুরু করলে স্থানীয় কুচক্রীমহল এ কাজ বন্ধ করে দেন। এ অভিযোগের প্রেক্ষিতে হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের নেতারা তার ভিটেবাড়ি পরিদর্শনে আসেন।
পুলিশ প্রশাসনকে উদ্দেশ্য করে রানা দাশগুপ্ত বলেন,অপরাধীদের সাথে হাত মিলিয়ে তাদের সঙ্গে সংশ্লিষ্ট হবেন না।

আদালতের আদেশ না থাকা সত্ত্বেও স্থানীয় পুলিশ কিভাবে ভূমিদস্যুদের পক্ষ নিয়ে কাজ বন্ধ করতে আসেন। আদালতের যদি নির্দেশ থাকে তাহলে আদালতের বিপক্ষে গিয়ে আইন অমান্য করা আমাদের পক্ষে সম্ভব নয়। আদালতের আদেশ যদি না থাকে তাহলে কেউ অন্যায়-অপরাধমূলক কাজে যুক্ত হবেন না। আইনের চোখে সবাই সমান।

অন্যায় কাজে সহায়তা করার দায়ে ইতিমধ্যে অনেক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে শাস্তি নিশ্চিত করা হয়েছে। অহেতুক টাকার জন্যে অন্যায় কাজের চেষ্টা করবেন না। জমি জবরদখল কার্যক্রমকে কোনোভাবে সহ্য করা হবে না। আপনারা যারা এখানকার বাসিন্দা ঐক্যবদ্ধ হয়ে এ অন্যায় কাজের প্রতিবাদ-প্রতিরোধ করবেন।

হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ আপনাদের সাথে থাকবে। এ বিষয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা হয়েছে। কেন্দ্রীয়ভাবে পুলিশ প্রশাসনকে চিঠিও দেওয়া হয়েছে।


এ সময় তার সঙ্গে ছিলেন হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগরের সভাপতি প্রকৌশলী পরিমল কান্তি চৌধুরী,কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য সম্পাদক শ্যামল কুমার পালিত, কেন্দ্রীয় সদস্য বিশ^জিৎ পালিত,কল্লোল সেন,বাবুল দত্ত,রিপন সিং ও মুক্তিযোদ্ধা জগদীশ চন্দ্র সিংহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *