চট্টগ্রাম, , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে মিরসরাই পৌরসভার রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা সম্পন্ন

প্রকাশ: ২০২০-০৩-১৫ ১৪:৪৬:৫৮ || আপডেট: ২০২০-০৩-১৫ ১৪:৪৭:০৬



মিরসরাই প্রতিনিধি :
মিরসরাই পৌরসভার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ মার্চ) দিনব্যাপী পৌরসভার ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ম-৩য় শ্রেণীর ২৬৫ শিক্ষার্থীর অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ-দশম শ্রেণীর ২ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


চিত্রাঙ্কন প্রতিযোগিতায় মিরসরাই এস.এম সরকারি প্রাথমিক বিদ্যালয়, মিরসরাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, কবির মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোভনীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সফি উদ্দিন পৌর প্রাথমিক বিদ্যালয়, মধ্যম তালবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মিরসরাই কিন্ডার গার্ডেন স্কুল, সুফিয়া খাতুন প্রাথমিক বিদ্যালয়, এস রহমান আইডিয়াল স্কুল, মারুফ মডেল স্কুল এন্ড কলেজ, ফারুকীয়া উলুম মাদ্রাসা অংশগ্রহণ করে। রচনা প্রতিযোগিতায় মিরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়, মারুফ মডেল স্কুল এন্ড কলেজ, এস রহমান আইডিয়াল স্কুল অংশগ্রহণ করে।


চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক বিভাগে প্রথম থেকে তৃতীয় শ্রেণীর বিষয় ছিলো শহীদ মিনার, খ বিভাগে চতুর্থ থেকে পঞ্চম শ্রেণীর বিষয় ছিলো বঙ্গবন্ধু। রচনা প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণীর বিষয় ছিলো বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ, নবম থেকে দশম শ্রেণীর বিষয় ছিলো বঙ্গবন্ধু ও বাংলাদেশ।

চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা পরিদর্শন করেন মিরসরাই পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন, সচিব সমর কান্তি চাকমা, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইকবাল হোসেন, কাউন্সিলর রিজিয়া বেগম, নুর উন নবী, জহির উদ্দিন, জয়নাল আবেদীন, ইকবাল হোসেন, আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম, আমির হোসেন সুমন, আরিফ উদ্দিন, নুরুল ইসলাম, মিরসরাই পৌরসভার নকশাকার গোলাম হায়দার, কার্যসহকারি ওবায়দুল হক রিপু।


মিরসরাই পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের মধ্য দিয়ে স্বাধীণতা যুদ্ধের সূচনা শুরু হয়েছিলো। বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। নতুন প্রজন্ম যাতে বঙ্গবন্ধু সম্পর্কে জানে সেজন্য মিরসরাই পৌরসভার উদ্যোগে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *