চট্টগ্রাম, , রোববার, ২৯ নভেম্বর ২০২০

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

সিপিপি শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কার পেলেন এম এ কাইয়ুম শাহ্

প্রকাশ: ২০২০-০৩-১৫ ২১:৩৮:০১ || আপডেট: ২০২০-০৩-১৫ ২১:৩৮:১০


আনোয়ারা প্রতিনিধি :
ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি-সিপিপি শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কার পেলেন আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সিপিপি বারশত ইউনিটের সহকারি লিডার এম এ কাইয়ুম শাহ্। দুর্যোগ ঝুঁকি হ্রাসে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় তাঁকে এ পুরস্কার প্রদান করে।

গত ১০ মার্চ মঙ্গলবার জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২০ উপলক্ষে ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে এ অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা.মো.এনামুর রহমান এমপি।

ওই অনুষ্ঠানে পুরস্কার গ্রহণের জন্য এম এ কাইয়ুম শাহ্ উপস্থিত হলেও নাম অন্তর্ভুক্তির পর নিজ এলাকার বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন আহমদের মৃত্যুর খবরে তিনি ঢাকা ত্যাগ করেন। যার ফলে ওই দিন পুরস্কারটি গ্রহণ করা তাঁর পক্ষে সম্ভব হয়নি।

রবিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ তাঁর অফিস কক্ষে এম এ কাইয়ুম শাহের পুরস্কার হিসেবে মেডেল,সনদপত্র ও ১০ হাজার টাকার প্রাইজমানির চেক তাঁর হাতে তুলে দেন। এ সময় আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান চৌধুরী,বরুমচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদত হোসেন চৌধুরী ও রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.জানে আলম উপস্থিত ছিলেন।

ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্ তাঁর এ পুরস্কার প্রাপ্তিতে মাননীয় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সেই সঙ্গে তাঁর এই পুরস্কার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুকে উৎসর্গ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *