চট্টগ্রাম, , শনিবার, ৫ ডিসেম্বর ২০২০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

মক্কা-মদিনা ও জেদ্দায় আটকে থাকা ওমরা হজযাত্রীদের আনতে বিমানের বিশেষ ফ্লাইট

প্রকাশ: ২০২০-০৩-১৬ ১৮:১৮:৪০ || আপডেট: ২০২০-০৩-১৬ ১৮:১৮:৪৭

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি :

বিশ্বজুড়ে বর্তমান সময়ের আতংকের একটি নাম করোনাভাইরাস।এ করোনা রোগে আক্রান্ত বিশ্বের ১২৩টি দেশের মানুষ। ইতোমধ্যে ছড়িয়ে ছিটিয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস নামে রোগের কারণে সৌদি আরবের মক্কা ও মদিনায় ওমরাহ হজ্ব পালনে আসা আটকেপড়া হজ যাত্রীদের ফেরত আনতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামীকাল ১৭ মার্চ মঙ্গলবার জেদ্দা কিং আবদুল আজিজ বিমানবন্দর থেকে একটি বিশেষ ফ্লাইট ছাড়াবেন। সকাল সাড়ে সাতটায় ফ্লাইটটি জেদ্দার উদ্দেশে ছাড়বে।


জানা যায়, নিষেধাজ্ঞা প্রত্যাহার না হওয়া পর্যন্ত আপাতত বিমান সৌদি আরবে আর কোন ফ্লাইট পরিচালনা করবে না।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেনের বরাত দিয়ে সোমবার মক্কার হজ কাউন্সিলর মো. মাকসুদুর রহমান তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান, সৌদি আরবের সিদ্ধান্ত অনুযায়ী বিমানের ফ্লাইট বন্ধ করা হয়েছে। কিন্তু ওমরাহ ভিসা বা অন্য যে সকল যাত্রী বিমানে ভ্রমণের জন্য বুকিং করেছেন তাদের জন্য বিমান একটি মাত্র ‘বিশেষ ফ্লাইট’ পরিচালনা করবে।

তিনি আরো জানান, আগামী ১৭ মার্চ সকাল সাড়ে সাত টায় এ বিশেষ ফ্লাইটটি জেদ্দা কিং আবদুল আজিজ বিমানবন্দর থেকে ছাড়বে বাংলাদেশের উদ্দেশ্যে।


নতুন কোন সিদান্ত না আসা পর্যন্ত বিমান সৌদি আরবে আর কোন ফ্লাইট পরিচালনা করবে না। এদিকে আগামী ১৮, ১৯, ২০ ও ২৬ মার্চ কারো ফিরতি ফ্লাইট থাকলে দ্রুত স্হানীয় বিমান অফিসে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন। জেদ্দা ও মদিনা থেকে দেশে আসার সম্মানিত যাত্রীগণকে উক্ত ফ্লাইটে আসার আহবানও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *