চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের হিতকরীর শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশ: ২০২০-০৩-১৬ ১৫:২৮:৫০ || আপডেট: ২০২০-০৩-১৬ ১৫:২৮:৫৮

মিরসরাই প্রতিনিধি :
চট্টগ্রামের মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে ৯পরিবারের স্কুল, কলেজ, মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন হিতকরী শিক্ষা উপকরণ বিতরণ করেছেন। গতকাল (১৫ মার্চ) বিকালে ক্ষতিগ্রস্ত বাড়িতে গিয়ে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। গত শুক্রবার (১৪মার্চ) দুপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪টি বসতঘর পুড়ে নিঃস্ব হয়ে যায় ১৪টি পরিবার।

এসময় উপস্থিত ছিলেন, হিতকরীর প্রতিষ্ঠাতা ও নির্বাহী সদস্য শহিদুল ইসলাম রয়েল, সিনিয়র সহ-সভাপতি ইমতিয়াজ উদ্দিন, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ, সিনিয়র সদস্য ইউনুস মিয়া, শামসুদ্দিন সজীব, জিয়াউল হাসান রিপন, অর্থ-সম্পাদক ইয়াহিয়া জাবেদ, সহযোগী অর্থ-সম্পাদক ওসমান গনি রাশেদ, সদস্য মেহেদী হাসান, পাঠগৃহ সম্পাদক রাহাত শাহরিয়ার প্রমুখ।

উল্লেখ্য, ২০০১ সালের ২০ সেপ্টেম্বর হিতকরী সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। আছে একটি পাঠাগার।

সমাজের ঝরে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ, ‘হিতকরী’, সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে ইফতার, আগুনে ক্ষতিগ্রস্থদের সহায়তা, জেলেপাড়ায় বিচার থেকে বঞ্চিত মানুষকে ন্যায়বিচার পাইয়ে দেওয়া, মানসিক রোগীদের সেবা ও চিকিৎসার ব্যবস্থা করা, শিক্ষা প্রতিষ্ঠানের সামনে সচেতনতা সৃষ্টির জন্য প্রচার, বিদ্যালয়ে ঝরে পড়া শিক্ষার্থীদের পাঠমুখি করতে পুরস্কার প্রদান, ফ্রি কোচিং, কুইজ আয়োজনসহ বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে আসছে সংগঠনটি।

শিক্ষার্থীদের এ সংগঠন বর্তমানে দেশ-বিদেশে প্রায় ৩শ সদস্য নিয়ে নিজেদের অর্থায়নে সবাজ বিনির্মাণে কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *