চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে মুজিব শতবর্ষে স্মার্ট লাইভষ্টক ভিলেজ ঘোষণা

প্রকাশ: ২০২০-০৩-১৬ ১৭:৫৫:১২ || আপডেট: ২০২০-০৩-১৬ ১৭:৫৫:২০



মিরসরাই প্রতিনিধি :
মুজিব শতবর্ষে উপজেলার মিরসরাই সদর ইউনিয়নের উত্তর তালবাড়িয়া গ্রামকে স্মার্ট লাইভষ্টক ভিলেজ ঘোষণা করেছে উপজেলা প্রাণী সম্পদ অফিস।

যেখানে বছরব্যাপী ১৯২টি পরিবারে বিনামূল্যে ভ্যাকসিনেশন ও ডিওয়ার্মিং ক্যাম্পেইন করা হবে। এছাড়াও খামারীদের প্রশিক্ষণ, নিবিড় সেপ্রদান কার্যক্রম ও পরামর্শ প্রদান, উন্নত জাতের গাভী উৎপাদনের লক্ষ্যে কৃত্রিম প্রজনন কার্যক্রম সম্প্রসারন ও ইনফার্টিলিটি ক্যাম্পইন, হেলথ কার্ড বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা কার্যক্রম কর্মসূচী ঘোষণা করা হয়েছে।


সোমবার (১৬ মার্চ) বিকেলে উপজেলা প্রাণি সম্পদ দপ্তরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে মুজিব শতবর্ষ ২০২০ উদ্যাপন উপলক্ষে গৃহিত কর্মপরিকল্পনা তুলে ধরেন উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ শ্যামল চন্দ্র পোদ্দার। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ জয়িতা বসু, উপজেলা প্রাণী সম্পদ সম্পসারণ কর্মকর্তা আজিজুল হক।


ডাঃ শ্যামল চন্দ্র পোদ্দার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে প্রাণিসম্পদ স্টোকহোল্ডারদের সাথে মত বিনিময়, স্মার্ট লাইভষ্টক ভিলেজসহ উপজেলা প্রাণিসম্পদ অফিসের সৌন্দর্যবর্ধন, উপজেলার ১৬টি ইউনিয়নে বিনামূল্যে ভ্যাকসিনেশন ও ডিওয়ার্মিং ক্যাম্পইন, স্মার্ট লাইভষ্টক ভিলেজসহ ১০টি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে স্কুল ফিডিং কার্যক্রম, বিভিন্ন স্কুলে পুষ্টি বিষয়ক ১৫টি সেমিনার, প্রাণী সম্পদ অফিসের সামনের সীমানা প্রাচীরে ডিসপ্লে বোর্ড স্থাপন, ১৮০ জন খামারিকে প্রশিক্ষণ, ফিডমিল, ব্রিডার ফার্ম, হ্যাচারী, গবাদিপশু ও হাসঁ-মুরগীর খামার ও কসাইখানা নিয়মিত ভাবে পরিদর্শন ও পরামর্শ প্রদান করা হবে, স্মার্ট লাইভষ্টক ভিলেজসহ দপ্তরে নিবিড় সেবা প্রদান কার্যক্রম ও পরামর্শ প্রদান, উন্নতজাতের গাভী উৎপাদনের লক্ষে কৃত্রিম প্রজনন কার্যক্রম সম্প্রসারণ ও ইনফার্টিলিটি ক্যাম্পেইন, স্মার্ট লাইভষ্টক ভিলেজ সেবা বা হেলথ কার্ড বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা কার্যক্রম করা হবে।

তিনি উল্লেখিত কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার জন্য সবার সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *