চট্টগ্রাম, , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

সৌদি আরবে আজ থেকে সরকারি অফিস আদালত বন্ধ ঘোষণা

প্রকাশ: ২০২০-০৩-১৬ ২৩:৩০:৪৭ || আপডেট: ২০২০-০৩-১৬ ২৩:৩০:৫৪

খলিল চৌধুরী, সৌদি আরব প্রতিনিধিঃ

করোনা ভাইরাস এর বিস্তার রোধে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি জরুরী নির্দেশনা জারি করেছে। নির্দেশনায় স্বাস্থ্য , নিরাপত্তা, ইলেক্ট্রনিক সিকিউরিটি ডিপার্টমেন্ট ও ডিস্টেন্স লার্নিং ডিপার্টমেন্ট ব্যতীত সকল প্রকার সরকারী অফিস আজ সোমবার ১৬/৩/২০২০ থেকে পরবর্তী ষোল দিনের জন্য বন্ধ থাকবে বলে জানিয়েছে ।


প্রাইভেট সেক্টর তাদের কর্মীদের কর্মস্থলে নিয়ে না এসে অনলাইনে ঘরে বসে কাজ করানোর বিষয়ে জোর দিবে মর্মে নির্দেশনা দিয়েছে।


যেসকল বিদেশী কর্মীরা নিজ নিজ দেশ হতে সদ্য সৌদিআরবে প্রবেশ করেছেন তাদেরকে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

অন্যদিকে সৌদি বিচার মন্ত্রণালয় জানিয়েছে সকল আদালতে সব ধরনের শুনানীর কার্যক্রম আজ হতে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। স্থগিতকৃত শুনানীসমুহের পরবর্তী তারিখ জানিয়ে দেয়া। তবে এসময় আদালতের অন্যান্য ইলেক্ট্রনিক সেবাসমুহ চলমান থাকবে।

সৌদি কর্তৃপক্ষ সকল শপিং মল, বিজনেস সেন্টার, ব্যবসা প্রতিষ্ঠান, হাররাজ, নিলামপ্রক্রিয়া , সেলুন, পার্লার ,পার্ক, সী বিচ এবং বিনোদন কেন্দ্র বন্ধ করে দেয়ার নির্দেশ দিয়েছ। নিষেধাজ্ঞার আওতায় যেকোন খোলা বা বদ্ধ স্থানে জমায়েত ও নিষিদ্ধ থাকবে।

তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিক্রয়ের সুপারশপ এবং ফার্মেসী ২৪ ঘন্টা খোলা থাকবে। সুপারশপগুলো তাদের ট্রলিগুলো প্রতি কাস্টমারের ব্যবহারের পর সেনিটাইজিং করবে।

অপরদিকে সৌদি কর্তৃপক্ষ সকল প্রকার রেস্টুরেন্টে বসে খাবার খাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে । খাবার পার্সেল করে ড্রাইভ থ্রো এর মাধ্যমে কিংবা খাদ্য সরবরাহকারীর/ তাউছিলের মাধ্যমে নিয়ে যেতে পারবে।

যথাসম্ভব নিজ নিজ ঘরে অবস্থান ও জনসমাগম এড়িয়ে চলার জন্য রিয়াদ দূতাবাস পরামর্শ দিয়েছেন। ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *