চট্টগ্রাম, , শনিবার, ২৪ অক্টোবর ২০২০

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় আ.লীগ নেতাকে প্রাণনাশের হুমকি : থানায় জিডি

প্রকাশ: ২০২০-০৩-১৮ ২০:২০:০৮ || আপডেট: ২০২০-০৩-১৮ ২০:২০:১৬


আনোয়ারা প্রতিনিধিঃ
আনোয়ারায় বৈরাগ ইউনিয়নের সাবেক ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মওলানা মো. ইউসুফ(৫২)কে ফেইসবুকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় গত বৃহষ্পতিবার বিকালে আনোয়ারা থানায় ৪ জনকে অভিযুক্ত করে জীবণের নিরাপত্তা চেয়ে জিডি করা হয়েছে।

পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।
আনোয়ারা থানা ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগে জানা যায়, আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বাসিন্দা সাবেক ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মওলানা মো. ইউসুফ (৫২) ও ওমর ফারুক (২০) এর পরিবারের মাঝে জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছে দীর্ঘ দিন ধরে। এঘটনায় আদালতে উভয় পক্ষের পাল্টা পাল্টি মামলা হয়।

স্থানীয় ইউপি সদস্য মো. মুছা জানায়, সাবেক ওয়ার্ড আঃলীগের সভাপতি মো. ইউসুফের কিছু সম্পত্তি প্রতি পক্ষ জোর পূর্বক দখল করে গৃহ নির্মানের চেষ্ঠা চালাচ্ছে। আদালতের নিষেধাজ্ঞার পরেও প্রতি পক্ষের হুমকি ধুমকিতে অসহায় ইউসুফের পরিবার আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমদের কাছে লিখিত অভিযোগ করার পর প্রকাশ্যে ফেইস বুকে প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনায় গতকাল বৃহষ্পতিবার বিকালে ওমর ফারুক (২০),সাবেক ইউপি সদস্য মো.ফারুক (৩৬),মো. জসিম উদ্দিন (৩৩) ও ইয়াসমিন আকতার(৪০)কে অভিযুক্ত করে থানায় জীবণের নিরাপত্তা চেয়ে জিডি করা হয়েছে।

তিনি আরো বলেন, এ ঘটনায় এলাকায় স্থানীয়দের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে ওমর ফারুক তার ফেইসবুক আইডিতে মো. ইউসুফকে হত্যার হুমকি দেয়।


অভিযোগকারী মো. ইউসুফ বলেন, প্রতিপক্ষ জোর পূর্বক আমার বসত ভিটা দখলে নেয়ার চেষ্ঠা চালাচ্ছে। ফেইস বুকে আমাকে হত্যার হুমকি দেয়া হয়েছে। তাদের হামলায় আমি মারাত্বক আহত হয়েছি, আমি জীবণের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছি।
অভিযুক্ত সাবেক ইউপি সদস্য মোহাম্মদ ফারুক বলেন, জায়গা-জমি বিরোধের ঘটনায় আমার কোন সম্পর্ক না থাকার পরেও প্রতি পক্ষ আমাকে হয়রানি করার জন্য জড়ানো হয়েছে।


অভিযুক্ত ওমর ফারুক বলেন, প্রতিপক্ষ আমার পৈত্রিক ক্রয়কৃত সম্পত্তি জোর পূর্বক দখল করে নিয়ে আমাকে মারধর করে আহত করেছে। ইউসুফের আনীত সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।


আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ফেইস বুকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় আনোয়ারা থানায় একটি জিডি হয়েছে। ভুমি বিরোধের জের ধরে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাটি তদন্ত করছে।


আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ জানান, ভুমি বিরোধ সংক্রান্ত মওলানা মো. ইউসুফের একটি অভিযোগ তদন্তে আগামী বুধবার সকালে উভয় পক্ষকে নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির হতে নোটিশ করা হয়েছে।
জাহাঙ্গীর আলম ১৩-০৩-২০২০ ইং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *