চট্টগ্রাম, , বুধবার, ২ ডিসেম্বর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে মুজিব জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

প্রকাশ: ২০২০-০৩-১৮ ১৪:১৭:২৪ || আপডেট: ২০২০-০৩-১৮ ১৪:১৭:৩৭



মিরসরাই প্রতিনিধি :
মিরসরাইয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা এবং উপজেলা পরিষদের অর্থায়নে ভিক্ষুক পুনর্বাসন, প্রতিবন্ধী সহায়তা, সেলাই মেশিন, ক্রীড়া সামগ্রী ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।


উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির খানের উপস্থাপনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রুহেল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আলাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী, বারইয়ারহাট পৌরসভার মেয়র মোঃ নিজাম উদ্দিন, মিরসরাই পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল খায়ের মোঃ জাহাঙ্গীর, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মোঃ কবির আহমেদ। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে উপজেলা পরিষদের অর্থায়নে প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের মাঝে ২০টি সেলাই মেশিন বিতরণ, ২০ টি স্কুলে ক্রীড়া সামগ্রী বিতরণ, উপজেলার ১৬টি ইউনিয়নে ১০০ জন প্রতিবন্ধীর মাঝে ২০০০ টাকা করে সহায়তা, ২২টি বিদ্যালয়ের ৩৪০জন শিক্ষার্থীর মাঝে স্কুল ড্রেস বিতরণ, উপজেলা প্রাণিসম্পদ অফিস কর্তৃক এনএপিটি-২ এর আওতায় ১৪জন সিআইজি সদস্যদের মাঝে মুরগীর ঘর, মুরগি ও খাবার বিতরণ, উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক ৯টি বেসরকারী এতিমখানায় ক্যাপিটেশন গ্র্যান্ট খাতের ৬ মাসের ৩০ লক্ষ ১২ হাজার টাকা অনুদান বিতরণ, প্রধানমন্ত্রীর কার্যালয় হতে উপজেলার ৩২ জন ভিক্ষুকের মাঝে ১০ হাজার টাকা করে অনুদান, ৭৬ টি শিক্ষা প্রতিষ্ঠানে বৈজ্ঞানিক যন্ত্রপাতি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।


এছাড়াও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন উপজেলা পরিষদ চত্ত¡রে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে পল্লী জনপদে সুপেয় পানির জন্য সাবমারসিবল পাম্পবৃত্ত গভীর নলকূপ স্থাপন প্রকল্পের উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *