চট্টগ্রাম, , সোমবার, ১৯ অক্টোবর ২০২০

আব্দুল্লাহ মনির, টেকনাফ(কক্সবাজার) প্রতিনিধি

সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

প্রকাশ: ২০২০-০৩-২০ ০০:৫৩:৩৫ || আপডেট: ২০২০-০৩-২০ ০০:৫৩:৪২

আব্দুল্লাহ মনির, টেকনাফ :

করোনার প্রার্দুভাব এড়াতে টেকনাফ থেকে সেন্টমার্টিনে যাওয়ার পর্যটকবাহী সব জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে এ নির্দেশ দেওয়া হয়। (২০ মার্চ) শুক্রবার সকাল থেকে এই নির্দেশ কার্যকর হবে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার বলেন, করোনা প্রার্দুভাব এড়াতে শুক্রবার সকাল থেকে এই নৌরুটে পর্যটকবাহী সব জাহাজ চলাচল বন্ধ থাকবে। তবে দ্বীপে যেসব পর্যটক রয়েছেন তাদের আজ ফেরত আনা হবে। যতোদিন করোনার প্রভাব থাকবে, ততোদিন এই রুটের জাহাজ চলাচল বন্ধ থাকবে। পর্যটক স্পটগুলোতে ভ্রমণকারীদের না আসতে নিরুৎসাহিত করা হচ্ছে।

জাহাজ বন্ধের নির্দেশনা পাওয়ার কথা স্বীকার করে কেয়ারি সিন্দাবাদ টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম বলেন, দ্বীপে ভ্রমণে যাওয়া পর্যটকদের ফেরত আনতে বৃহস্পতিবার সকালে তাদের জাহাজ দ্বীপে রওনা দিয়েছে। তবে শুক্রবার থেকে কোন জাহাজ চলাচল করবে না।

টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম  বলেন শুক্রবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নৌরুটে জাহাজ চলাচল বন্ধ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *