চট্টগ্রাম, , সোমবার, ১৪ জুন ২০২১

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

চেয়ারম্যান বাজারে যাওয়ার পর ৯০ টাকার পেয়াজ ৬০ টাকা!

প্রকাশ: ২০২০-০৩-২১ ০০:৩৭:২৬ || আপডেট: ২০২০-০৩-২১ ০০:৩৭:৩৬

মিরসরাই প্রতিনিধি :

দুইদিন আগে প্রতিকেজি পেয়াজ বিক্রি হয়েছে ৪০ থেকে ৫০ টাকা। হটাৎ করে করোনাভাইরাসের অজুহাতে সে পেয়াজ বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকা। এমন ঘটনা মিরসরাই উপজেলার ঐতিহ্যবাহী আবুতোরাব বাজারে।

খবর পেয়ে শুক্রবার ( ২০ মার্চ) সকালে বাজার মনিটরিংয়ে ছুটে যান উপজেলার ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার। তিনি খুচরা ব্যবসায়ীদের কাছে আড়ত থেকে ক্রয়ের স্লিপ দেখেন।

এরপর ৯০টাকার পিয়াজ ৬০ থেকে ৬৫ টাকা মূল্যে নির্ধারণ করেছেন। এসময় তার সাথে ইউপি সদস্য আলা উদ্দিন, জয়নাল আবেদীন, বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার, ব্যবসায়ী নুরুল করিম সহ কয়েকশ মানুষ উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার বলেন, করোনাভাইরাসের অজুহাতে কিছু অসাধু ব্যবসায়ী পেয়াজের দাম দ্বিগুন বিক্রি করছে। খবর পেয়ে দ্রুত আবুতোরাব বাজারে ছুটে যাই এবং তাৎক্ষনিক পেয়াজের বিক্রয় মূল্য নির্ধারণ করে দিয়েছি।

জানা গেছে, শুধু আবুতোরাব নয়, উপজেলার প্রায় সব বাজারে চাল, ডাল, পেয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে দোকানদাররা। কারণ এক শ্রেণীর মানুষ চাহিদার ৪-৫ গুন জিনিস ক্রয় করার কারণে দাম বেড়েছে বলে মনে করছেন অনেকে।

এদিকে পণ্যের মূল্য না বাড়াতে মিরসরাই উপজেলার সকল ব্যবসায়ীদের নির্দেশনা দিয়েছেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন।

পাশাপাশি ব ব্যবসায়ীদের নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানে পণ্য/সেবার মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শনের জন্য অনুরোধ করা হলো করেন তিনি। অন্যথায ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এ অমান্যকারীর শাস্তি অনূর্ধ এক বছর কারাদন্ড বা অনধিক পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড বা উভয় দন্ডের ঘোষণা দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *