চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

রাউজানে দুর্ধর্ষ ডাকাতিঃ ২ লাখ ৬০ হাজার টাকা, ৩১ভরি স্বর্ণসহ ৯ মোবাইল সেট লুট

প্রকাশ: ২০২০-০৩-২১ ১৯:২৫:১৮ || আপডেট: ২০২০-০৩-২১ ১৯:২৫:২৭

প্রদীপ শীল, রাউজানঃ

রাউজানে দুর্ধষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতের রাম দা’র আঘাতে এক ব্যাক্তি আহত হয়েছে। গত ২০ মার্চ দিবাগত রাত ২টায় এই ডাকাতির ঘটনাটি ঘটে উপজেলার উরকিচর ইউনিয়নের হার পাড়া শফি চেয়ারম্যানের বাড়ীতে।

জানা যায়, ১৫/২০ জনের একটি ডাকাত দল শেখ মোহাম্মদ বাড়ীর শেখ জাহেদুল ইসলাম ও শেখ আক্তারুজ্জামান পারভেজের দ্বিতল বাড়িতে হানা দেয়। এসময় ডাকাত দল লৌহার গ্রীল কেটে তাদের ঘরে ভিতর প্রবেশ করে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল সেট লুট করে নিয়ে যায়।

বাড়ির মালিক শেখ জাহেদ কোম্পানি জানান, তাদের অস্ত্রের মূখে জিম্মি করে ফেলে। রাত ২ টার দিকে ডাকাত ঘরে প্রবেশ করলে সাথে সাথে পুলিশকে ফোন করে অবহিত করি। পুলিশ এসে বাঁশির হুইসেল বাজাতে থাকলে ডাকাত দল নগদ টাকা দামী জিনিষ পত্র নিয়ে পালিয়ে যায়।

শেখ জাহেদ জানায়, তার আলমারিতে রক্ষিত নগদ ২ লাখ টাকা, ২২ভরি স্বর্ণ ও ৪টি মোবাইল সেট নিয়ে যায়। অপর আক্তারুজ্জামান পারভেজের ঘর থেকে ৯ ভরি স্বর্ণালংকার, নগদ ৬০ হাজার টাকা ও ৫টি মোবাইল সেট নিয়ে গেছে বলে তিনি জানান। ডাকাতের রাম দা’র কোপে মাথায় আঘাত প্রাপ্ত হন আক্তারুজ্জামান পারভেজ। ডাকাতি প্রসঙ্গে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেপায়েত উল্লাহ বলেন, ডাকাত দল হানা দেয়ার সাথে সাথে নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির এসআই মহসিনের নেতৃত্বে পুলিশ ডাকাতি কবলিত এলাকায় পৌঁছে। একই সাথে আমি রাত ২টায় থানা থেকে পুলিশ সদস্যদের নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছি।

তিনি বলেন পুলিশকে সোর্স যেই বাড়িটি দেখিয়ে দিয়েছে সেটা ভূল ঠিকানা ছিল। বাস্তবে ডাকাতি কবলিত বাড়ি ছিল পাশেরটি। যার কারণ ডাকাত দল পালিয়ে যেতে সক্ষম হয়েছে। তিনি বলেন, মনে হচ্ছে পেশাদার ডাকাত দল ছিল এগুলো । তবে তাদের সনাক্তকরণ চলছে।

২১ মার্চ দুপুরে ডাকাতি কবলিত বাড়ি পরিদর্শন করেছেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ, ভাইস চেয়ারম্যান নূর মোহাম্মদ, স্থানীয় চেয়ারম্যান সৈয়দ আবদুর জব্বার সোহেল। ডাকাতির ঘটনায় গভীর করে উপজেলা চেয়ারম্যান বাবুল সাংবাদিকদের বলেছেন, পুলিশ গিয়ে বাঁশি দেয়াতে ডাকাত দল পালিয়ে যায়। পুলিশ ডাকাত ধরার চেষ্টা করেনি। তিনি জানান, ডাকাত দলকে ধরতে সব ধরনের চেষ্টা আমরা করে যাব। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *