চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

লকডাউন নাইক্ষ্যংছড়ি

প্রকাশ: ২০২০-০৩-২৫ ১০:২৮:৪০ || আপডেট: ২০২০-০৩-২৫ ১০:২৮:৪৫

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ গতকাল ২৪ মার্চ সারাদেশের ন্যায় করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলাকেও লকডাউন ঘোষণা করেছে স্থানীয় উপজেলা প্রশাসন। ওষুধের দোকান ও প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্যান্য দোকানপাট বন্ধ রাখার পাশাপাশি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নাইক্ষ্যংছড়ি উপজেলায় কেউ প্রবেশ ও বাহির না হওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

পার্শ্ববর্তী জেলা কক্সবাজার সদর হাসপাতালে করোনা আক্রান্ত রোগী সনাক্ত হওয়ায় মঙ্গলবার(২৪ মার্চ) রাতে বান্দরবান জেলা প্রশাসক দাউদুর ইসলামের নির্দেশে নাইক্ষ্যংছড়ি উপজেলায় এ সিন্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি জানান-পাশের জেলায় করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। এর ফলে পরিস্থিতি মোকাবেলায় বান্দরবানের জেলা প্রশাসকের এক পত্রের মাধ্যমে নাইক্ষ্যংছড়িকে লক ডাউন ঘোষাণা করা হয়। অপর সূত্রে জানা যায় নাইক্ষ্যংছড়ি ছাড়াও বান্দরবান সদরসহ আরো দুই উপজেলা আলীকদম ও লামা উপজেলাকে লক ডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকালে বান্দরবান জেলা শহরে সেনাবাহিনী মোতায়েন এবং করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি করোনা প্রতিরোধে সচেতনতামূলক মাইকিং ও লিপলেট বিতরণ করা হয়েছে। অপর দিকে বিজিবি সূত্রে জানা গেছে মিয়ানমারের সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ি ও আলীকদম উপজেলায় প্রাণঘাতী এ করোনা ভাইরাস প্রতিরোধে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *