চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়িতে করোনা প্রতিরোধে স্প্রে মিশিন চালানোর প্রশিক্ষন নিয়ে স্বেচ্ছাসেবীরা মাঠে

প্রকাশ: ২০২০-০৩-২৭ ১৯:১৬:০৪ || আপডেট: ২০২০-০৩-২৭ ১৯:১৬:০৯

মোঃ জয়নাল আবেদীন টুক্কু: সারা বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানো নোভেল করোনা ভাইরাসের এখনো কোনো প্রতিষেধক ঔষুধ তৈরি হয়নি। এ ভাইরাসের নেই সঠিক কোনো চিকিৎসা। প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার সচেতনতা সৃষ্টিতে জোর দেয়া হচ্ছে বেশি। পাশাপাশি সামাজিক দূরত্ব সৃষ্টি করে সংক্রমণ রুখে দেয়ার জন্য নাইক্ষ্যংছড়িতে চলছে সর্বোচ্চ প্রচেষ্টা। এ জন্য বৃহস্পতিবার (২৬ মার্চ) বেলা ২ টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা মিলনায়তনে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদেরকে বান্দরবান জেলা পরিষদের উদ্যোগে সচেতনতামূলক ও জীবাণুনাশক স্প্রে মিশিন চালানোর প্রশিক্ষণ দেয়া হয়। এর পরে বিকেল সাড়ে ৪টায় ঐ স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের নিয়ে প্রাণঘাতী এ করোনা ভাইরাস নিয়ন্ত্রণে জীবাণুনাশক স্প্রে ছিটানোর কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফি উল্লাহ। এ দিন উপজেলা সদরের প্রতিটি অলিগলি ও বিভিন্ন কার্যালয়ে জীবাণুনাশক এ স্প্রে ছিটান স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা।

এছাড়াও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ, মাইকিং, সড়কে চলা যানবাহন ও পথচারীদের জীবাণুমুক্ত করতে এ স্প্রে ছিটানো হয়। স্প্রে ছিটানো অভিযানে অন্যান্যদের মধ্যে ছিলেন বান্দরবান জেলা পরিষদের সদস্য ক্যানেওয়ান চাক,সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি তসলিম ইকবাল চৌধুরী ও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো: ইমরান মেম্বার।

এছাড়াও এ অভিযানে স্বেচ্ছায় এলাকার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা অংশ নেন। এসময় সংক্ষিপ্ত বক্তব্যে সাবেক চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী বলেন, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি ও বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা মার্মা এর সাধ্যমত করোনা ভাইরাস প্রতিরোধ করার লক্ষে উপজেলার বিভিন্ন স্থানে জীবাণুনাশক ঔষধ ছিটানোর স্প্রেসহ যে আনুসাঙ্গিক উপকরণ পাঠিয়েছে তাতে কিছুটা হলেও এ র্দূসময়ের কোভিট-১৯ সংক্রমণ করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব বলে মনে করছেন। এই স্প্রে মেশিন গুলো আমাদের পাহাড়ের বসবাসরত অসহায় মানুষের জন্য অনেক কিছু। এ জন্য এলাকাবাসীর পক্ষ থেকে মন্ত্রী বীর বাহাদুর এমপি ও জেলা পরিষদ চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *