চট্টগ্রাম, , সোমবার, ২৬ অক্টোবর ২০২০

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

খাগড়াছড়িতে আইসোলেশনে মৃত যুবকের শরীরে করোনা নেই

প্রকাশ: ২০২০-০৩-২৮ ২০:২৭:৪৯ || আপডেট: ২০২০-০৩-২৮ ২০:২৭:৫২

খাগড়াছড়ি প্রতিনিধি, বীর কন্ঠ: পার্বত্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে আইসোলেশনে মৃত সাজাই মারমার শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।

খাগড়াছড়ির সিভিল সার্জন নুপুর কান্তি দাশ জানান, গত বুধবার দুপুরে ওই যুবককে শ্বাসকষ্ট জনিতকারণে হাসপাতালে নিয়ে আসা হলে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে তাকে আইসোলেশনে রাখা হয় এবং রাত ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুর পর জরুরী ভিত্তিতে মৃত যুবকের নমুনা সংগ্রহ করে ঢাকায় সরকারের রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পাঠানো হয়। শনিবার সেই রিপোর্ট এসেছে। তাতে তার শরীরে করোনাভাইরাসের কোন অস্তিত্ব পাওয়া যায়নি।

ইউপি চেয়ারম্যান সাজাই মারমা এবং তার পরিবার সূত্রে জানা গেছে, নিহত যুবকের বয়স ৩০ বছরের মতো। তিনি দিনমজুর ছিলেন। গত ৯ মার্চ থেকে প্রচন্ড জ্বর, মাথাব্যাথা, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। তার বাড়ি খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার মাইসছড়ির নুনছড়ি গ্রামে।

এদিকে রোগীর সংস্পর্শে আসায় হাসপাতালের দুইজন চিকিৎসক, দুইজন নার্স ও একজন আয়াকে হাসপাতালের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। খাগড়াছড়ি জেলা করোনা প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, শনিবার দুপুরে আইইডিসিআরের প্রতিবেদন পাওয়া গেছে। হাসপাতালের আইসোলেশনে মৃত ওই যুবকের শরীরে কোভিড-১৯ করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *