চট্টগ্রাম, , শনিবার, ৫ ডিসেম্বর ২০২০

মো: নুরুল আলম, চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি

হোম কোয়ারেন্টাইন না মানায় চন্দনাইশে ২ প্রবাসীকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, ৮৫ জন হোম কোয়ারেন্টিনে

প্রকাশ: ২০২০-০৩-২৮ ১৯:০৫:৩৩ || আপডেট: ২০২০-০৩-২৮ ১৯:০৫:৩৭

মো. নুরুল আলম, নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ ::

বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে
চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় বিদেশ ফেরতদের অনেকেই হোম কোয়ারেন্টাইন মানছেন না। এ জন্য ভ্রাম্যমাণ আদালত তাদের কাউকে কাউকে জরিমানাও করেছেন।

গত বুধবার (২৫ মার্চ) বরকল ইউনিয়নের ১নং ওয়ার্ড ও শুক্রবার (২৭ মার্চ) চন্দনাইশ পৌরসভাস্থ ৬ নং ওয়ার্ড এলাকায় হোম কোয়ারেন্টাইন না মানায় দুই প্রবাসীকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এদের মধ্যে একজন সৌদিফেরত ও অপরজন ওমান ফেরত।

চন্দনাইশ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহীনির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন জানান, করোনাভাইরাস প্রতিরোধ অভিযোগে উপজেলার বরকল ইউনিয়নের ১নং ওর্য়াড এলাকার মৃত খায়রুল বশরের ছেলে আজগর আলী (৪২) হোম কোয়ারেন্টাইন না মানায় সৌদিআরব প্রবাসীকে ১০ হাজার টাকা এবং চন্দনাইশ পৌরসভাস্থ ৬ নং ওয়ার্ড এলাকার মোঃ রশিদ অাহমদ প্রকাশ-কালুর ছেলে মোহাম্মদ ইয়াসিন (৩২) হোম কোয়ারেন্টাইন না মানায় ওমান প্রবাসীকে ১০ হাজার টাকা মোট ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

তিনি বলেন, অর্থদণ্ড দেয়ার পর ওই দুই প্রবাসীকে হোম কোয়ারেন্টাইন মানার জন্য সতর্ক করা হয়েছে এবং নিয়ম মানার জন্য তাদের পরিবারের সদস্যদেরকেও পরামর্শ দেয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ কেশব চক্রবর্তী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শাহীন হোসাইন চৌধুরী, পৌর কাউন্সিলর (৬নং ওয়ার্ড) মোহাম্মদ শাহাদাত হোসেন (খোকন)সহ প্রমুখ।

চন্দনাইশ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন আরোও জানান,
প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাবৃন্দ এবং সেনাবাহিনী যৌথভাবে কাজ করছে। যারা সঠিকভাবে কোয়ারেন্টাইন পালন করবে না এবং সরকারের নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শাহীন হোসাইন চৌধুরী জানান, জানান, চন্দনাইশে বিদেশ ফেরত এ পর্যন্ত ৮৫ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *