চট্টগ্রাম, , মঙ্গলবার, ২ জুন ২০২০

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

সেন্টাল বয়েজ ঘরে ঘরে পৌচ্ছে দিচ্ছেন ফরাজ করিম চৌধুরীর খাদ্য সামগ্রী

প্রকাশ: ২০২০-০৪-০১ ১৯:১২:১৪ || আপডেট: ২০২০-০৪-০১ ১৯:১২:১৮

প্রদীপ শীল, রাউজানঃ একজন তরুণ প্রজম্মের সভ্যচাষী কতটা মানবতাবাদী হয় তাহা অন্তরদিয়ে অনুভব না করলে বুঝা যাবে না। মুক্তচিন্তা চেতনার অধিকারী দেশে অনেকেই আছেন। তবে সৃষ্টিশীল বহুমূখি প্রতিভা ক’জনের আছে। আজ এমন এক মানবধর্মী তরুণের সংক্ষিপ্ত প্রতিবেদন তুলে ধরতে চাই।

যার কথা এতক্ষণ বলছিলাম তিনি হলেন রাউজানের রাজনৈতিক পরিবারের উজ্জ্বল নক্ষত্র ফরাজ করিম চৌধুরী। পৈত্রিক সূত্রে তিনি রাউজানের জননন্দিত নেতা এবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র বড় পু্ত্র। দেশ বিদেশে শিক্ষা অর্জনকারী ফরাজ করিম চৌধুরী শিক্ষা জীবণ শেষ করে অর্ধ যুগ ধরে কাজ করছেন শিক্ষা, সামাজিক ও মানবতা নিয়ে। সোশ্যাল মিডিয়াতে অত্যান্ত জনপ্রিয় তিনি। দেশে ও দেশের মানুষের সংকটময় মুহুর্তে তিনি আবির্ভূত হয় সৃষ্টিকর্তার আত্মা হিসাবে। কখনো ইভটিজিং এর বিরুদ্ধবাদ। আবার কখনো স্কুল কলেজ কর্তৃক অতিরিক্ত টাকা নিয়ে ফরম পুরণ করা নিয়ে শিক্ষারর্থীদের পাশে দাড়াঁনো।

কর্মসূচী সবসময় থাকে মাদক, জঙ্গীবাদ, পরিস্কার পরিচ্ছন্নতা, জুলুমবাজের বিরুদ্ধবাদ সহ মানুষের জন্য কাজ করা। বর্তমান সময়ে ফরাজ করিম চৌধুরীর চিন্তা মনন প্রচেষ্টা ছড়িয়ে পড়েছে রাউজানের ছাত্র/ছাত্রী ও যুবসম্প্রদায়ের মেধা মননে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফরাজ করিম সবার জন্য বার্তা থাকে ভালোর জন্য, আলোর পথে এসো। সুপ্ত বিকেশিত করো মানুষের জন্য। বর্তমান দুই’শ বেশী দেশ করোনাভাইরাসে আক্রান্ত। সারা বিশ্ব মৃত্যুর মিছিলে পরিনত হয়েছে। আমাদের দেশেও মহা সংকট কাল অতিবাহিত হচ্ছে। সরকার করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করছে। দেশে অঘোষিত লক ডাউন চলছে। এই মহামারী সংকট মোকাবেলায় কর্মহীন মানুষের পাশে দাড়াঁতে ফরাজ করিম চৌধুরীর মতো মানবতাবাদীর ব্যর্থয় হয়নি।

তিনি রাউজানের স্বনামধন্য সামাজিক সংগঠন সেন্টাল বয়েজ অব রাউজানের ব্যবস্থাপনায় ঘরে ঘরে পৌচ্ছে দিচ্ছেন খাদ্য সামগ্রীর সহযোগীতা। ঘোষনা দিয়েছেন সংকট উত্তরাণ পর্ষন্ত চলবে খাদ্য সামগ্রী বিতরণ। রাউজানে কেউ না খেয়ে থাকবে না। জানা যায়, ফরাজ করিম চৌধুরীর পৃষ্ঠপোষকতায় দশ হাজার মানুষের জন্য নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করবে ফরাজ করিম চৌধুরী। প্রতিজনকে একমাসের জন্য এই খাদ্য সামগ্রী দেয়া হচ্ছে। খাদ্য সামগ্রী বিতরণ প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইলে রাউজানের স্বনামধন্য সামাজিক সংগঠন সেন্টাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম জানান, ফরাজ করিম চৌধুরীর সিন্ধান্ত ক্রমে দশ হাজার লোকের খাদ্য সামগ্রী প্রস্তুত ও বিতরণ শুরু করেছি। ঘরে ঘরে গিয়ে আমরা বিতরণ করে চলেছি। আমাদের পযার্প্ত মজুদ রয়েছে। যতদিন না কাটবে ততদিন বিতরণ প্রক্রিয়া অব্যাহত থাকবে। ফরাজ করিম চৌধুরী সার্বক্ষণিক দিকনির্দেশনা দিচ্ছেন। সেলক্ষ্য আমরা খাদ্য সামগ্রী নিয়ে মানুষের পাশে আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *