চট্টগ্রাম, , শনিবার, ৫ ডিসেম্বর ২০২০

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ির শ্রমজীবী মানুষের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত দুর্যোগে মানবিক প্রয়াসের

প্রকাশ: ২০২০-০৪-০২ ২০:৩১:৫০ || আপডেট: ২০২০-০৪-০২ ২০:৪৯:২৯

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ করোনা ভাইরাস প্রতিরোধে সবাই ঘরে অবস্থান করার কারণে শ্রমজীবী মানুষের পক্ষে সংসার চালানো কঠিন হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে নাইক্ষ্যংছড়ির নবগঠিত স্বেচ্ছাসেবী সংগঠন দুর্যোগে মানবিক প্রয়াস। সংগঠনে নেতা কর্মীরা বুধবার উপজেলার সোনাইছড়ি ও ঘুমধুম ইউনিয়নের বিভিন্ন গ্রামের সহস্রাধিক নিম্নআয়ের শ্রমজীবী অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন।

দুর্যোগে মানবিক প্রয়াস নামে এই সংগঠনটি গঠন করার পর দ্রুত মানবতার সেবায় কাজ করায় এলাকার সাধারন মানুষ ধন্যবাদ জানান তাদের। সোমবার (১ এপ্রিল) বিকালে এ দুই ইউনিয়নের সহস্রাধিক পরিবারের মধ্যে “দুর্যোগে মানবিক প্রয়াস” নাইক্ষ্যংছড়ি মানবাতার সেবায় এগিয়ে এসে এই স্বেচ্ছাসেবী সংঘঠনৈর উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হয়। এই সংঘঠনের কো- চেয়ারম্যান ক্যানোওয়ান চাক, মহাসচিব তসলিম ইকবাল চৌধুরী, কোষাধ্যক্ষ মো: ইমরান, উপদেষ্ঠা মংহ্লাওয়ে মামা ত্রাণসামগ্রী বিতরণ তদারকি করেন এবং গাড়িতে করে দুর্গম পাহাড়ে এবং গ্রাম থেকে গ্রামে এই ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হয়।

নিম্নআয়ের মানুষেরা এ সহায়তা পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল- সবান, চাল, ডাল, আলু, লবণ, তেল ও সাবানসহ নিত্যপণ্য। ঙ “দুর্যোগে মানবিক প্রয়াস”এর নেতৃবৃন্দরা এই প্রতিবেদক বলেন, করোনা পরিস্থিতি অব্যাহত থাকলে দরিদ্রদের মধ্যে ত্রাণসামগ্রী দেওয়া অব্যাহত থাকবে বলেও জানান, এ সময় “দুর্যোগে মানবিক প্রয়াস” সংঘঠনের কর্মকর্তারা উপস্হিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *