চট্টগ্রাম, , বুধবার, ২ ডিসেম্বর ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

পকেট খরচের টাকা বাঁচিয়ে ঘরবন্দি মানুষের পাশে ‘নির্ভীকের’ তরুণরা!

প্রকাশ: ২০২০-০৪-০২ ২১:৩৮:৫০ || আপডেট: ২০২০-০৪-০২ ২১:৩৮:৫৩

মিরসরাই প্রতিনিধি ::: করোনা ভাইরাসের আক্রমণে থমকে আছে পৃথিবী। থেমে আছে জীবিকার তাগিদে নিত্যদিন ছুটে চলা কর্মব্যস্ত মানুষগুলোর জীবন। নিম্নআয়ের বেশিরভাগ মানুষ হয়ে পড়েছেন কর্মহীন। আর এমন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে মিরসরাই উপজেলার কিছু শিক্ষিত এবং উদ্যমী তরুণ সংগঠন ‌‘নির্ভীক’। পকেট খরচের টাকা বাঁচিয়ে জোগাড় করা ফান্ড দিয়ে ৪০টি অসহায় পরিবারের মাঝে খাদ্য ও জরুরী সামগ্রী বিতরণ করেছে তারা। কোনও রাজনৈতিক বা ব্যক্তি পরিচয় ব্যবহার না করেই কেবল মানবতাবোধ থেকে এ কাজে অংশ নিয়েছেন বলে চট্টগ্রাম প্রতিদিনকে জানান ‘নির্ভীক’ সংগঠনের এসব তরুণরা।

গত বুধবার (১ এপ্রিল) উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের কর্মহীন হয়ে পড়া দিনমজুর এবং নিম্ন আয়ের ৪০টি পরিবারের মাঝে এক ব্যাগ করে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এসব তরুণরা। প্রতিটি পরিবারকে চাল ৫ কেজি, আলু ৩ কেজি, ডাল ১ কেজি, পেঁয়াজ ১ কেজি, তেল ১ কেজি, আধা কেজি চিড়া ও একটি সাবান দেয়া হয়েছে।

উদ্যোগী তরুণরা বলেন, “কেউ খাবে, কেউ খাবে না…তা হবে না!” আমরা ১৫-২০ জন বন্ধুরা মিলে নিজেদের ইচ্ছায় কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের মানুষগুলোর পাশে এসে দাঁড়িয়েছি। কোনও রাজনৈতিক বা ব্যক্তি পরিচয় ব্যবহার না করেই এসব খাবার সামগ্রী বিতরণ করছি। সমাজের বিত্তবানরা যদি এভাবে এগিয়ে আসেন, তবে হঠাৎ করেই কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষগুলো দুবেলা খেতে পারবে। সংগঠনের আরেক সদস্য আফাজ উদ্দিন বলেন, সম্মিলিত প্রচেষ্টায় চাঁদা দিয়ে ত্রাণ তহবিল গঠন করে ‌সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া হয়েছে করোনায় স্থবির হয়ে পড়া অসহায় মানুষদের প্রতি। এসময় উপস্থিত ছিলেন নির্ভীক সংগঠনের সদস্য আফাজ উদ্দিন, শেখ নাঈম উদ্দিন, নাজমুল হোসেন, রাকিব হোসেন, জিয়াউদ্দিন, শেখ আলম ও মিঠুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *