চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

মিজবাউল হক চকরিয়া অফিস

মুক্তিযোদ্ধা পরিবার ও কর্মহীন মানুষের মাঝে উপজেলা চেয়ারম্যান সাঈদীর খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশ: ২০২০-০৪-০২ ২০:৩৪:০৬ || আপডেট: ২০২০-০৪-০২ ২০:৩৪:১১

মিজবাউল হক, চকরিয়া: কক্সবাজারের চকরিয়ায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী বাড়িতে অবস্থান নেয়া মুক্তিযোদ্ধা পরিবার ও বিভিন্ন এলাকার কর্মহীন শ্রমজীবি মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

বুধবার (১ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার ডুলাহাজারা, খুটাখালী ও বিএমচর ইউনিয়নে কর্মহীন শ্রমজীবি মানুষের হাতে এবং চকরিয়া পৌরসভার হালকাকারা এলাকায় মুক্তিযোদ্ধা পরিবারের হাতে চাল, ডাল ও আটাসহ বিভিন্ন খাদ্য সামগ্রী তুলে দেন তিনি। চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী বাড়িতে অবস্থান নেয়া মুক্তিযোদ্ধা পরিবার ও বিভিন্ন এলাকার কর্মহীন শ্রমজীবি মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় তাদেরকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে প্রাথমিক সর্তকতা হিসেবে সাবান দিয়ে হাত পরিস্কার ও নিরাপদ দূরত্ব বজায় রেখে ঘরে থাকার পাশাপাশি বিনা প্রয়োজনে বাড়ির বাইরে না যাওয়ার জন্য সরকারের নির্দেশনা অনুযায়ী পরামর্শ দেওয়া হয়। ফজলুল করিম সাঈদী আরও বলেন, দেশের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সমাজের সকল স্থরের বিত্তবান লোকদের যার যার অবস্থান থেকে করোনা প্রতিরোধে ও অসহায় লোকজনের সহায়তায় এগিয়ে আসার আহবান জানান। তারই নির্দেশনার আলোকে উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরএলাকার অচ্ছ্বল ও দরিদ্র পরিবারের মানুষের জন্য ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রাখা হয়।

তিনি আরও বলেন, করোনা ইস্যুকে কেন্দ্র করে নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া উপজেলার প্রত্যন্ত এলাকার দোকান-পাটগুলোও বন্ধ রয়েছে। ফলে দিনমজুর, রিক্সা চালক, ইজিবাইক টমটম চালকসহ হতদরিদ্র মানুষগুলো সাময়িকভাবে কষ্টের মধ্যে রয়েছেন। এমতাবস্থায় সচেতন ব্যক্তি ও এলাকার জনপ্রতিনিধি হিসেবে এ দূর্দিনে তাদের পাশে দাঁড়ানোর অংশ হিসেবে প্রতিদিন উপজেলার তিন শতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। বুধবার উপজেলার ডুলাহাজারা, খুটাখালী, বিএমচর ইউনিয়নে কর্মহীন শ্রমজীবি মানুষের হাতে এবং চকরিয়া পৌরসভার হালকাকারা এলাকায় মুক্তিযোদ্ধা পরিবারের হাতে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় বলেও জানান তিনি। এসময় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন ও আওয়ামলীগ নেতা পরিমল বড়–য়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *